• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আরিয়ানদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ১২:০৩ এএম

আরিয়ানদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি

আন্তর্জাতিক ডেস্ক

মাদক মামলায় শাহরুখপুত্র আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট এবং মুনমুন ধামেচার বিরুদ্ধে ষড়যন্ত্রের কোনো প্রমাণ পাওয়া যায়নি। শনিবার (২০ নভেম্বর) দুপুরে আরিয়ানের জামিনের নির্দেশনামায় মুম্বাই হাইকোর্টের পর্যবেক্ষণে এমনটা জানা গেছে। অভিযুক্তদের কাছে বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য মাদক পাওয়া গেছে, তার অর্থ এই নয় যে, তাদের অপরাধের ইচ্ছেও ছিল।

এ ছাড়াও কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা (এনসিবি) যে জবানবন্দি জমা দিয়েছিল, তা নিয়ে আদালত বলেছে, পুলিশের নেয়া জবানবন্দির কোনো আইনি ভিত্তি নেই। তা কেবলমাত্র তদন্তের প্রয়োজনে ব্যবহার হতে পারে।

জামিনের নির্দেশে মুম্বাই হাইকোর্টের বিচারপতি লিখেছেন, আরিয়ান খানের হোয়াটসঅ্যাপ চ্যাটে এমন কিছু আপত্তিকর পাওয়া যায়নি, যার ওপর ভিত্তি করে বলা যায়, আরবাজ ও মুনমুনের সঙ্গে মিলে আরিয়ান কোনো ষড়যন্ত্রের পরিকল্পনা করছেন। আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচা একই প্রমোদতরীতে ছিলেন। কেবলমাত্র এই যুক্তিতে তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগের ভিত্তি নেই বলেও রায়ে লিখেছে হাইকোর্ট।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর মুম্বাই উপকূলে গোয়াগামী একটি প্রমোদতরী থেকে আরিয়ান, মুনমুন, আরবাজসহ একাধিক ব্যক্তিকে আটক করেন এনসিবির তৎকালীন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। পরদিন তাদের গ্রেফতার দেখানো হয়। নিম্ন আদালতে একাধিকবার জামিনের আর্জি খারিজ হওয়ার পর মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হন আরিয়ানরা। সেখানে শর্তসাপেক্ষে জামিন পান শাহরুখ-তনয়। ৩০ অক্টোবর বাড়ি ফেরেন তিনি। তারপর থেকে প্রতি শুক্রবার এনসিবি কার্যালয়ে হাজিরা দিচ্ছেন আরিয়ান। সেই জামিনের মামলারই নির্দেশনামা জারি করল মুম্বাই হাইকোর্ট।

শামীম/এএমকে

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ