• ঢাকা মঙ্গলবার
    ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রাস্তা বন্ধ করে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৯:২৮ পিএম

রাস্তা বন্ধ করে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

সিটি নিউজ ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাস্তাঘাট বন্ধ করে বিএনপি সমাবেশ করলে আইন সমুন্নত রাখার জন্য সরকারের পক্ষ থেকে যা করার দরকার সেটিই করা হবে।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর তেজগাঁওয়ে আওলাদ হোসেন মার্কেটে এক অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন। আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ। এখন পর্যন্ত দলটি সমাবেশ কোথায় করবে তা ঠিক করতে পারেনি। সরকারের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিলেও বিএনপি চাইছে পল্টনে করতে। 

বিএনপি কেন সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইছে না সাংবাদিকদের এমন প্রশ্নে আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা কেন চাইছে না সেটা তারাই বলতে পারবে। তবে রাস্তাঘাট বন্ধ করে সমাবেশ করলে আইন সমুন্নত রাখতে সরকারের যা করার তাই করবে। তিনি বলেন, সমাবেশ করতে চাইলে সরকারের পক্ষ থেকে কোনো বাধা দেয়া হবে না। 

রাজনৈতিক দল হিসেবে তারা (বিএনপি) সমাবেশ করতেই পারে। তবে সেটি প্রচলিত নিয়ম মেনে হতে হবে। ২০-২৫ লাখ লোকের সমাবেশের জন্য পল্টন উপযুক্ত নয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি পল্টনে বসেই কেন সমাবেশ করতে চায়, তাদের উদ্দেশ্য কী সেটি ভেবে দেখতে চায় সরকার।

এ সময় তিনি আরও বলেন, দেশের মানবাধিকার সমুন্নত রাখতে পৃথিবীর যে কোনো দেশের চেয়ে বাংলাদেশের অবস্থা এখন ভালো পর্যায়ে আছে।

 

 

 

কিউ/এএল

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ