• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চীনে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ০৬:৫৮ পিএম

চীনে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক

চীনের জিয়াংসি প্রদেশে নানচাং কাউন্টিতে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। আহত ২২ জন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এসব তথ্য দিয়েছে।

স্থানীয় সময় শনিবার(৭ জানুয়ারী) দিবাগত রাত ১টার ঠিক আগে একটি বড় সড়ক দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ১৭ জন নিহত ও ২২ জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। তবে খবরটি প্রকাশের প্রায় এক ঘণ্টা পর নানচাং কাউন্টি ট্রাফিক পুলিশ চালকদের জন্য ভ্রমণ–নির্দেশনা জারি করে।  এলাকাটিতে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে এসেছে। এ কারণে সহজেই সড়ক দুর্ঘটনা ঘটতে পারে।

চালকদের উদ্দেশে নির্দেশনায় বলা হয়, ‘অনুগ্রহ করে ফগলাইটের দিকে মনোযোগ দিন। ধীরগতিতে চালান। সাবধানে চালান। সামনের গাড়ি থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন। পথচারীদের এড়িয়ে চলুন। লেন পরিবর্তন করবেন না। ওভারটেক করবেন না।’

কঠোর নিরাপত্তাবিধি ও নিয়ন্ত্রণের অভাবে চীনে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটনা। গত মাসে চীনের ঝেংঝৌ শহরের একটি সেতুতে বড় ধরনের দুর্ঘটনা ঘটে। এতে দুই শতাধিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। নিহত হন একজন। ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছিল।

উল্লেখ্য, সেপ্টেম্বরে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝো প্রদেশে এক বাস দুর্ঘটনায় ২৭ জন যাত্রী নিহত হয়েছিলেন।

 

এনএমএম/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ