• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রস্রাবকাণ্ডে এয়ার ইন্ডিয়াকে ৩০ লাখ জরিমানা, পাইলটও বরখাস্ত

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩, ০৩:৪৯ পিএম

প্রস্রাবকাণ্ডে এয়ার ইন্ডিয়াকে ৩০ লাখ জরিমানা, পাইলটও বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক

মাঝ আকাশে প্লেনে বৃদ্ধার গায়ে প্রস্রাব করেছিলেন শঙ্কর মিশ্র নামে এক যুবক। সম্পূর্ণ ঘটনা জানার পরও অভিযুক্তর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়নি এয়ার ইন্ডিয়া। তাই ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টার ‘অপরাধে’ উড়োজাহাজ সংস্থাটিকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে ডিরেক্টরেট জেরানেল অব সিভিল অ্যাভিয়েশন।

নিয়ম ভঙ্গের অভিযোগে শুধু উড়োজাহাজ সংস্থাকে জরিমানাই নয়, ওই বিমানটির প্রধান পাইলটের লাইসেন্সও সাসপেন্ড করা হয়েছে। এয়ার ক্রাফ্টের ১৪১ নম্বর আইন লঙ্ঘনের জন্য তিন মাসের জন্য সাসপেন্ড হন তিনি।

পাশাপাশি বিমানে পরিষেবার জন্য যে কর্মীরা ছিলেন তাদের ডিরেক্টরকেও তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। নিজের কাজ সঠিকভাবে করতে না পারার অভিযোগে তাকে জরিমানা করা হয়েছে।

গত ২৬ নভেম্বর নিউ ইয়র্ক থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে দিল্লি ফেরার সময় ৭০ বছরের এক বৃদ্ধার গায়ে মূত্রত্যাগ করে অভিযুক্ত শংকর মিশ্র। অভিযোগ, বিমানের বিজনেস ক্লাসে হঠাৎ তার গায়ে প্রস্রাব করেন ওই ব্যক্তি। অধিকাংশ যাত্রী ঘুমন্ত থাকার কারণে ঘটনাটি সবার নজর এড়িয়ে যায়। বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তারা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে পড়তে নির্দেশ দেন। এই বিষয়টি নিয়ে তিনি যেন মুখ না খোলেন, সেই কথাও বলা হয় বৃদ্ধাকে। পরে বৃদ্ধা এর বিরুদ্ধে অভিযোগ জানালে গত ৬ জানুয়ারি গ্রেপ্তার করা হয় শংকরকে। আপাতত বিচারবিভাগীয় হেফাজতে আছেন তিনি।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ