• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানে বোমা হামলায় ২ পুলিশ কর্মকর্তা নিহত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ১০:৫৩ পিএম

পাকিস্তানে বোমা হামলায় ২ পুলিশ কর্মকর্তা নিহত

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তানের খুজদার শহরে বোমা হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন, গুরুতর আহত হয়েছেন আরও দুইজন। 

শনিবার খুজদারের ঝালাওয়ান কমপ্লেক্সের কাছে টহল পুলিশের একটি গাড়িতে সংযুক্ত করে রাখা বোমা বিস্ফোরিত হলে হতাহতের ওই ঘটনা ঘটে। স্থানীয়দের বরাতে খামা প্রেস এ তথ্য জানিয়েছে।


খুজদার পুলিশের সিনিয়র সুপারিনটেনডেন্ট ফাহাদ খোসা বলেন, অজ্ঞাত ব্যক্তিরা পুলিশের গাড়িতে ম্যাগনেটিক বোমা যুক্ত করে রেখেছিল। পরে সেই গাড়ি টহল দেওয়ার সময় রিমোট কন্ট্রোলের সাহায্যে বোমার বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা।
ওই  ঘটনার পর খুজদার শহরে কড়া নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। ঘটনাস্থল এলাকায়  অনুসন্ধান অভিযান শুরু করে তারা, যাতে একই রকম ঘটনা এড়ানো যায়।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদুস বিজেনজো হামলার নিন্দা করে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে সম্ভাব্য সব ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। বোমা হামলার ঘটনায় কোনো গোষ্ঠী এখন পর্যন্ত দায় স্বীকার করেনি। যদিও তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এবং বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ) এর আগে একইরকম বেশকিছু হামলা চালিয়েছে।
গত নভেম্বরে পাকিস্তান সরকারের সঙ্গে একতরফা যুদ্ধবিরতি শেষ করার পর থেকে টিটিপি পাকিস্তানজুড়ে তাদের হামলা বাড়িয়েছে। বিশেষ করে খাইবার পাখতুনখোয়া এবং বেলুচিস্তানে তাদের তৎপরতা ব্যাপক বেড়েছে কয়েক মাসে। জঙ্গি গোষ্ঠীটি পুলিশ অফিসার, সেনা সদস্য এবং ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্স (আইএসআই) কর্মকর্তাদের টার্গেট করে হামলা চালিয়েছে।
সূত্র: খামা প্রেস

 

সাজেদ/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ