• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ছেলের প্রশংসায় যা বললেন অমৃতপালের বাবা-মা

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৩:১২ এএম

ছেলের প্রশংসায় যা বললেন অমৃতপালের বাবা-মা

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পাঞ্জাব রাজ্যের খলিস্তানপন্থি নেতা অমৃতপাল সিং ৩৫ দিন ধরে গ্রেফতারি পরোয়ানা এড়িয়ে অবশেষে আত্মসমর্পণ করেছেন। রোববার সকালে পাঞ্জাবে আত্মসমর্পণের পর তাকে গ্রেফতার দেখায় পুলিশ। এর পর কড়া নিরাপত্তার মধ্যে আসামের ডিব্রুগড়ের জেলে নিয়ে আসা হয়েছে অমৃতপালকে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ছেলের কার্যকলাপে নিজেকে গর্বিত বলে মনে করছেন অমৃতপালের মা বলবিন্দর কৌর। তিনি বলেছেন, প্রকৃত বীরের মতো পুলিশের হাতে ধরা দিয়েছেন অমৃতপাল। সেই সঙ্গে খলিস্তানপন্থি নেতার আদর্শকে এগিয়ে নিয়ে যেতে তার অনুসারীদের প্রতি আহবান জানিয়েছেন অমৃতপালের বাবা তারসেম সিং। 

দীর্ঘদিন ধরে অমৃতপালকে ধরতে তল্লাশি চালিয়ে আসছিল ভারতীয় পুলিশ। একাধিক শহরে পালিয়ে বেড়ানোর পর অবশেষে রোববার আত্মসমর্পণ করেন তিনি। 

ইন্ডিয়া টুডে জানিয়েছে, শনিবার সন্ধ্যায় পাঞ্জাবের মোগা শহরে পা রাখেন অমৃতপাল সিং। নিজেই পুলিশকে ফোন করে সেই তথ্য জানিয়েছিলেন তিনি। তার পর রোববার সকালেই আত্মসমর্পণ করলে জাতীয় নিরাপত্তা আইনে তাকে গ্রেফতার করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ছেলের গ্রেফতারের খবর পেয়ে খালিস্তানি নেতার মা বলেন, ‘আমি গর্বিত, কারণ আমার ছেলে বীরের মতো আত্মসমর্পণ করেছে। পুরো ঘটনা খবরে দেখেছি। তবে আমরা আইনি লড়াইয়ের জন্য নিজেদের প্রস্তুত করছি। যত তাড়াতাড়ি সম্ভব অমৃতপালের সঙ্গে দেখা করব।’

অপরদিকে ছেলের ‘কৃতিত্বে’ খুশি অমৃতপালের বাবা তারসেম সিংও। ছেলের গ্রেফতারের খবর পেয়ে তিনি বলেন, ‘আমি চাই, অমৃতপালের অনুসারীরা যেন আমার ছেলের আদর্শকে এগিয়ে নিয়ে যায়। মাদকের বাড়বাড়ন্ত রুখতে আপ্রাণ চেষ্টা করেছে অমৃতপাল। এখনও প্রকৃত শিখের মতোই পোশাক পরে সে। যদিও বেশ কিছু দিন ধরেই পরিবারের সঙ্গে যোগাযোগ ছিল না। তবে অমৃতপালের মতো অনেকেই পুলিশি হেনস্তার শিকার হয়েছে। সকলের প্রতি আমার সমর্থন রইল।’

 

 


 

আর্কাইভ