• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মাত্র ১৭ সেকেন্ডে পুরো এক বোতল বিয়ার শেষ করে সমালোচনার মুখে ম্যাক্রোঁ

প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০৭:০১ পিএম

মাত্র ১৭ সেকেন্ডে পুরো এক বোতল বিয়ার শেষ করে সমালোচনার মুখে ম্যাক্রোঁ

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

মাত্র ১৭ সেকেন্ডে পুরো এক বোতল বিয়ার শেষ করেছেনে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। একটি রাগবি ক্লাবের সাজঘরে এমন কাণ্ড করে সমালোচনার মুখে পড়েছেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিড়িও থেকে দেখা গেছে, শনিবার (১৭ জুন) প্যারিসের স্ট্যাডে ডি ফ্রান্সে অনুষ্ঠিত রাগবি ম্যাচে লা রশেলকে হারায় তুলুজ। পরে তুলুজের সাজঘরে গিয়ে বিয়ার পান করেন ম্যাক্রোঁ।  

তুলুজ ক্লাবটির খেলোয়াড়, কোচ এবং অন্যান্য স্টাফরা ম্যাক্রোঁকে পুরো বোতল শেষ করার আহ্বান জানালে ম্যাক্রোঁ মাত্র ১৭ সেকেন্ডে সেটিকে শেষ করেন এবং বেশ গর্বিত ভঙ্গিতে খালি বোতলটি বারে নামিয়ে রাখেন।  

এদিকে, ফরাসি প্রেসিডেন্টের এমন কাণ্ডে সমালোচনায় মুখর উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম। দেশটির গ্রিন পার্টির এক এমপি তো ম্যাক্রোঁর এমন কাণ্ডকে বিষাক্ত পুরুষালি মনোভাবের প্রকাশ বলে তোপ দেগেছেন।

তবে ম্যাক্রোঁর পক্ষ নিয়েও কথা বলেছেন অনেকে। তাদের মধ্যে একজন হলেন ম্যাক্রোঁর দলের এমপি জঁ রেনে শ্যাজেন্যুভ। তিনি বলেছেন, ‘বিষয়টি নিয়ে এত মাতামাতির কিছু নেই। একজন প্রেসিডেন্ট হিসেবে তিনি ২৩ জন খেলোয়াড়ের সঙ্গে তাদের জয়ের আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।’

করোনা বিয়ার ফ্রান্সের প্রয়াত প্রেসিডেন্ট জ্যাক শিরাকের পছন্দের পানীয়। এটি বেছে নিয়ে ম্যাক্রোঁ হয়তো নিজেকে ডানপন্থীদের কাছাকাছি বলে প্রমাণ করতে চাইছেন এমনটা ভাবছেন অনেকে। আবার অনেকের মতে, ম্যাক্রোঁর এর মধ্য দিয়ে মূলত এই বার্তাই দিকে চাইলেন যে, তিনিও সাধারণ কাতারেরই মানুষ।   

 

জেকেএস/

আর্কাইভ