• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজায় শরণার্থী ক্যাম্পে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৪৫

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ০২:৪৬ পিএম

গাজায় শরণার্থী ক্যাম্পে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৪৫

গাজায় ইসরাইলি বিমান হামলার পর ধোঁয়া উঠছে। ছবি: এপি

আন্তর্জাতিক ডেস্ক

অবরুদ্ধ গাজার ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থী ক্যাম্পে বোমা হামলা চালিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। এতে কমপক্ষে ৪৫ জনের প্রাণহানি হয়েছে এবং আহত হয়েছেন কয়েক ডজন লোক।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাতে আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, হামাস যোদ্ধাদের ব্যবহার করা পাঁচটি বাড়ি ধ্বংস করে দেয়া হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী। মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেন, সামরিক বাহিনী হামাসের একটি ‘মনিটরিং সেন্টারে’ বাড়িঘরে হামলা চালিয়েছে।

লক্ষ্যমাত্রার নির্দিষ্ট অবস্থান না জানিয়ে তিনি বলেন, আক্রমণের অংশ হিসেবে কেন্দ্রে থাকা ‘দুই সন্ত্রাসী অপারেটিভকে’ নির্মূল করা হয়েছে।

এই হামলার পর ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, এর মধ্যে জাবালিয়া শরণার্থী ক্যাম্পে ভারি বোমাবর্ষণ অন্তর্ভুক্ত ছিল। এতে কমপক্ষে ৪৫ জন প্রাণ হারিয়েছেন।

ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াদ বোজুম জানান, জাবালিয়া ক্যাম্পের কেন্দ্রস্থলে বোমা হামলা হয়েছে। সেখানে বহু মানুষ ছিলেন, যাদের মধ্যে কেউ কেউ বিমান হামলার সময় আগের হামলা থেকে পালিয়ে এসেছিলেন। বেসামরিক প্রতিরক্ষা কর্মীরা ধ্বংসস্তূপ থেকে মরদেহ উদ্ধার করছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত শনিবার (৭ অক্টোবর) থেকে ইসরাইলি বিমান হামলায় অন্তত এক হাজার ৫৩৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন, যার মধ্যে ৫০০ শিশু এবং ২৭৬ জন নারী রয়েছেন। আহত হয়েছেন ছয় হাজার ৬১২ জন।

 

সাজেদ/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ