• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বেলজিয়ামে বন্দুক হামলায় নিহত ২

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৩:২১ পিএম

বেলজিয়ামে বন্দুক হামলায় নিহত ২

ছবি: সংগ্রহীত

আন্তর্জাতিক ডেস্ক

 

বেলজিয়ামের রাজধানী শহর ব্রাসেলসে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত দুইজন নিহত হয়েছেন। দেশটির পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে এবিসি নিউজ।

পুলিশ জানিয়েছে, সোমবার (১৬ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে ব্রাসেলসের মধ্যাঞ্চলে এ বন্দুক হামলার ঘটনা ঘটে। গুলি চালানোর পরই বন্দুকধারী পালিয়ে যান। 

স্থানীয় সংবাদমাধ্যমে এ ঘটনার একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যায়, শহরের একটি স্টেশনে এক যুবক বড় একটি বন্দুক ব্যবহার করে কয়েক রাউন্ট গুলি ছুড়ছেন। 

বেলজিয়ান সংবাদমাধ্যমে আরও বলা হয়েছে, নিহত দুইজন সুইডিশ নাগরিক।

সোমবার সন্ধ্যায় গোলাগুলির স্থান থেকে প্রায় ৩ মাইল (৫ কিলোমিটার) দূরে হেইসেল স্টেডিয়ামে বেলজিয়ামের বিপক্ষে সুইডিশ জাতীয় দলের একটি ফুটবল ম্যাচ ছিল।

নিহত দুইজন সুইডিশ ফুটবল দলের ভক্ত বলে ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

বেলজিয়ামের সংবাদপত্র হেট লাটস্টে নিউজ জানিয়েছে, বন্দুকধারী একটি স্বয়ংক্রিয় রাইফেল ব্যবহার করেন এবং গুলি চালানোর পর স্কুটারে করে ঘটনাস্থল থেকে পালিয়ে যা়ন।

 

গুলি চালানোর সময় বন্দুকধারী নিজেকে আইএস সদস্য বলে দাবি করেন বলেও খবরে বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রে ৬ বছর বয়সী মার্কিন-ফিলিস্তিনি বালককে ছুরিকাঘাতে হত্যার প্রতিশোধ নিচ্ছেন-বন্ধুকধারী এমন কথাও বলেছেন বলেও প্রতিবেদনে বলা হয়ছে।

গত শনিবার (১৪ অক্টোবর) যুক্তরাষ্ট্রের শিকাগোতে এক মুসলিম বালককে নৃশংসভাবে হত্যা করেন এক মার্কিনি। 

খবরে বলা হয়েছে, পরপর ২৬ বার ছুরিকাঘাত করে ৬ বছর বয়সী ফিলিস্তিনি বংশোদ্ভূত এক আমেরিকান শিশুকে নৃশংসভাবে হত্যা করে জোসেফ সিজুবা নামে এক মার্কিনি।

এ ঘটনায় গুরুতর আহত হয়ে ওই শিশুটির মা এখনও হাসপাতালে চিকিৎসাধীন। 

ইসরাইল-হামাস সংঘাতের জের ধরে এ হত্যাকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পরদিন রোববার (১৫ অক্টোবর) অভিযুক্ত জোসেফ সিজুবাকে গ্রেফতার করা হয়।

 

সাজেদ/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ