• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

‘ইসরাইলের মদদদাতারা যুদ্ধাপরাধের দায় এড়াতে পারবে না’

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ১২:১৯ এএম

‘ইসরাইলের মদদদাতারা যুদ্ধাপরাধের দায় এড়াতে পারবে না’

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলের মদদদাতারা ইহুদিবাদীদের যুদ্ধাপরাধের দায় এড়াতে পারবে না বলে সতর্ক করেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি।  

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ দেওয়া এক পোস্টে তিনি বলেন, ইহুদিবাদীরা বিগত ২৪ ঘণ্টায় অন্তত ৮০০ ফিলিস্তিনীকে শহীদ করেছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র এবং ইউরোপের কিছু দেশ এই হিংস্র শিকারী প্রাণীর লাগাম ছেড়ে দিয়েছে। সুতরাং বর্বর ইসরাইলের পৃষ্ঠপোষকরা তাদের সংঘটিত যুদ্ধাপরাধের দায় কিছুতেই এড়াতে পারে না।

এদিকে ফিলিস্তিনি জনগণকে সহায়তা এবং গাজা উপত্যকায় ইসরাইলের চলমান নৃশংসতা বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের মাধ্যমে সমন্বিত পদক্ষেপের আহ্বান জানিয়েছে ইরান।

দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মঙ্গলবার রাজধানী তেহরানে বেশ কয়েকজন নতুন বিদেশি রাষ্ট্রদূতের সাথে বৈঠকে এ আহ্বান জানান।

ফিলিস্তিনি জাতির সাথে মুসলিম সংহতির প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে রাইসি বলেন, ‘বর্তমানে গাজায় আমেরিকানদের প্রত্যক্ষ মদদে ইহুদিবাদী শাসকদের সংঘটিত হতাশাজনক ট্র্যাজেডি এবং মানবতাবিরোধী অপরাধ সেইসব দেশের জন্য লজ্জার কারণ হয়ে দাঁড়িয়েছে যারা এই বর্ণবাদী ও অপরাধী শাসনের সাথে সম্পর্ক স্বাভাবিক করার সিদ্ধান্ত নিয়েছে।’

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ