• ঢাকা বৃহস্পতিবার
    ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
হিন্দুস্তান টাইমস

ছেলের বিয়েতে পুরো শহর বুকিং, চটেছেন স্থানীয় ইতালীয়রা

প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০৩:৩৩ পিএম

ছেলের বিয়েতে পুরো শহর বুকিং,  চটেছেন স্থানীয় ইতালীয়রা

আন্তর্জাতিক ডেস্ক

ছেলের প্রাকবিবাহ অনুষ্ঠানের জন্য ইতালির আস্ত এক শহরই বুকিং করেছিলেন ভারতের বিলিয়নিয়ার ব্যবসায়ী মুকেশ আম্বানি। এতেই চটেছেন স্থানীয় ইতালীয়রা। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ইতালির পোর্টোফিনোতে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে আমন্ত্রণ জানানো হয় ৮০০ অতিথিকে।

গত ২৯, ৩০ ও ৩১ মে—এই তিন দিন ধরে তারা বিয়ের বিভিন্ন পর্বে অংশ নেন। তবে এই বিয়ের অতিথিদের বিলাসিতা উপভোগ করার সময় স্থানীয় এবং পর্যটকদের শহরের প্রধান আকর্ষণগুলো প্রবেশ করতে বাধা দেওয়া হয়। বিষয়টি নিয়ে তারা সামাজিক যোগাযোগমাধ্যমে অসন্তোষও প্রকাশ করেছেন।

স্থানীয় একজন ট্যুর গাইড বিষয়টি নিয়ে হতাশা প্রকাশ করে বলেছেন, ‘পোর্টোফিনোতে স্থানীয় ট্যুর গাইড হিসাবে, একটি ব্যক্তিগত ইভেন্টের জন্য আমাদের শহরকে অবরুদ্ধ দেখা হতাশাজনক। আমাদের জীবিকা পর্যটনের ওপর নির্ভর করে এবং এই সপ্তাহান্তে এটি একটি বিশাল ধাক্কা ছিল।’ 

জানা গেছে, ২৯ মে ইতালির একটি বিলাসবহুল ক্রুজ বা সমুদ্র বিহারে সারা বিশ্বের ধনকুবের, বলিউড তারকা ও আম্বানিদের আত্মীয়স্বজনকে নিয়ে শুরু হয় যাত্রা। ক্রুজটির নাম ‘লা ভিতা এ উন ভিয়াজ্জো’। বাংলায় যার অর্থ দাঁড়ায়, ‘জীবন একটা যাত্রা’। সন্ধ্যায় ‘স্ট্যারি নাইট’ থিমে শুরু হয় আয়োজন। পর দিন ৩০ মে অতিথিরা সবাই ঘোরাফেরা করেছেন ‘রোমান হলিডে’ মুডে। এরপর ছিল নৈশভোজ আর আফটার পার্টি। সংগীতশিল্পী কেটি পেরি থেকে শুরু করে জনপ্রিয় ব্যান্ড ব্যাকস্ট্রিট বয়েজের গান ছিল এই অনুষ্ঠানের মূল আকর্ষণ। তবে বিয়ের এই অনুষ্ঠানটির যথাসম্ভব গোপনীয়তা রাখা হয়েছে।

জেফ বেজোস থেকে শুরু করে এই আয়োজনে উপস্থিত ছিলেন বলিউড তারকা আমির খান, শাহরুখ খান, সালমান খান, সুহানা খান, দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, আলিয়া ভাট ও তাদের কন্যা, রণবীর কাপুর, এমএস ধোনি, সাক্ষী ধোনি, ওরি, করণ জোহর, কারিশমা কাপুর, সানায়া কাপুর, অনন্যা পান্ডে, জাহ্নবী কাপুর, বনি কাপুর, দিশা পাটানি, রীতেশ দেশমুখ, জেনেলিয়া দেশমুখ ও তাদের দুই পুত্র, কারিনা কাপুর খান, সাইফ আলী খান ও তাদের দুই পুত্র, সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আদভানিসহ আরও অনেকে।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ