• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ধামাকার বিরুদ্ধে ২০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ০২:২৬ পিএম

ধামাকার বিরুদ্ধে ২০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সেলারদের পাওনা ২০০ কোটি টাকা না দেওয়ার অভিযোগ উঠেছে -কমার্স প্রতিষ্ঠান ধামাকার বিরুদ্ধে। শনিবার (১৮ সেপ্টেম্বর) ডিআরইউতে আয়োজিত সংবাদ সম্মেলনে দাবি করেন ধামাকা শপিং ডটকম সেলার অ্যাসোসিয়েশনের জনসংযোগ কর্মকর্তা জাহিদুল ইসলাম।

 

তিনি বলেন, ইভ্যালির পর প্রতারণার শিকার হয়েছেন -কমার্স প্রতিষ্ঠান ধামাকার (ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড) ৬৫০ জন সেলারসহ লাখ গ্রাহক। ধামাকা শপিং ডটকমে উদ্যোক্তা বা সেলারদের ২০০ কোটি টাকা বকেয়া রয়েছে। 

 

জাহিদুল ইসলাম বলেন, ‘ধামাকা শপিং ডটকম সেলার অ্যাসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম, ধামাকার চেয়ারম্যান ডা. এম আলী ব্যবস্থাপনা পরিচালক এসএমডি জসিমউদ্দিন চিশতীর কাছ থেকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে সেলারদের পাওনা প্রায় ২০০ কোটি টাকা ফেরতের দাবি করছি।’ 

 

সময়ের মধ্যে সেলারদের এই টাকা পরিশোধ না করলে প্রতিষ্ঠানটির এমডি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গ্রাহকদের এক লাখ পণ্য ডেলিভারি বাকি রয়েছে। যা টাকার অংকে ১০০ কোটি টাকা।

 

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রাহকদের পণ্য দিয়ে বিল সাবমিট করার ১০ কার্যদিবসের মধ্যে পাওনা অর্থ পরিশোধের কথা বলে আমাদের কাছ থেকে টাকা নেন। কিন্তু দুঃখজনকভাবে সেই ১০ কার্যদিবস এখন ১৬০+ দিবস অতিবাহিত হয়েছে। কিন্তু এপ্রিল থেকে ধামাকার নির্দেশিত গ্রাহকদের নিকট পণ্য সরবরাহ বাবদ সেলারদের পাওনা প্রায় ২০০ কোটি টাকা পরিশোধ করেনি।

 

সেলার তিন লাখ গ্রাহকের মানবিক দিক বিবেচনা করে ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের ব্যাংক হিসাব খুলে দেওয়াসহ ধামাকা শপিং ডটকম সম্পর্কে যথাযথ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষ অনুরোধ করা হয়।

 

টিআর/ডাকুয়া

আর্কাইভ