• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্রাহকদের ২৫০ কোটি টাকা আটকে রেখেছে কিউকম : ডিবি

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১, ০১:১৮ পিএম

গ্রাহকদের ২৫০ কোটি টাকা আটকে রেখেছে কিউকম : ডিবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গ্রাহকদের ২৫০ কোটি টাকা আটকে রেখেছে -কমার্স প্রতিষ্ঠান কিউকম। এমনটাই জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার কেএম হাফিজ আক্তার। সোমবার ( অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথা জানান তিনি।

 

ডিবিপ্রধান বলেন, রাজধানীর পল্টন থানায় এক ভুক্তভোগী কিউকমের মালিক মো. রিপন মিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন প্রতারণার অভিযোগে একটি মামলা করেন। সেই মামলার পরিপ্রেক্ষিতে গতকাল তাকে ডিবি মতিঝিল বিভাগ গ্রেফতার করে। 

 

জানা যায়, অন্যান্য -কমার্স প্রতিষ্ঠানের মতো কিউকমও চটকদার বিজ্ঞাপন দিয়ে গ্রাহকদের আকৃষ্ট করত। প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে ইভ্যালি, -অরেঞ্জসহ কয়েকটি -কমার্স সাইটের মালিকদের বিরুদ্ধে মামলা এবং গ্রেফতারের পর সম্প্রতি অফিস বন্ধ করে দেয় কিউকম। এই -কমার্স সাইটটির বিরুদ্ধে গ্রাহকদের পণ্য সঠিক সময়ে ডেলিভারি না দেওয়াসহ টাকা আটকে রাখার অভিযোগ রয়েছে। এরই মধ্যে এসব -কমার্স সাইটের বিষয়ে বাংলাদেশ ব্যাংক, বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগ থেকে বেশ কিছু ব্যবস্থাও নেওয়া হয়েছে।

 

হাইকোর্ট থেকেও বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। কিউকমসহ ১০ -কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এছাড়া বাংলাদেশ ব্যাংক, দুদকসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে -কমার্স প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে তদন্ত চলছে।

 

কিউকমের সিইও রিপন মিয়ার ফেসবুক ফেজ বিভিন্ন সূত্রে জানা যায়, মালয়েশিয়া থেকে পড়াশোনা করেছেন তিনি। সেখানে তিনি মাল্টিলেভেল ফুট মার্কেটিংয়ের কোর্স করেছেন এবং সেখানে কিছুদিন ব্যবসাও করেছেন। বছর আগে তিনি দেশে এসে ঢাকার পান্থপথে একটি অফিস ভাড়া করে মাল্টিলেভেল মার্কেটিংয়ের অফিস খোলেন। কিন্তু, সেই ব্যবসায় তিনি কোনো লাভ করতে না পারার কারণে অফিসটি বন্ধ করে দেন।

 

টিআর/ডাকুয়া

আর্কাইভ