• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চাপে থাকা কংগ্রেসে দিল্লি ইউনিটের সভাপতির পদত্যাগ, লোকসভা নির্বাচনের মাঝেই ধাক্কা

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০২:৫৯ পিএম

চাপে থাকা কংগ্রেসে দিল্লি ইউনিটের সভাপতির পদত্যাগ, লোকসভা নির্বাচনের মাঝেই ধাক্কা

আন্তর্জাতিক ডেস্ক

এমনিতে চাপে রয়েছে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস। ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে খুব বেশি ভালো অবস্থানে নেই দলটি। আর এবার লোকসভা নির্বাচনের মাঝেই ধাক্কা খেলো তারা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রোববার (২৮ এপ্রিল) কংগ্রেসের দিল্লি ইউনিটের সভাপতির পদ ছেড়েছেন অরবিন্দর সিং লাভলি। দিল্লিতে আম আদমি পার্টির সঙ্গে কংগ্রেসের জোট বাধার কারণেই ক্ষোভে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে লেখা চিঠিতে অরবিন্দর লিখেছেন, যে দল কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির অভিযোগ এনে তৈরি হয়েছে, তাদের সঙ্গে জোটের সম্পূর্ণ বিরোধী ছিল দিল্লি কংগ্রেস ইউনিট। এরপরও দল সিদ্ধান্ত নেয় দিল্লিতে আপের সঙ্গে জোট বাধার।

কাজে বাধা দেয়ার অভিযোগও করেছেন তিনি। বলেছেন, দিল্লির কংগ্রেস প্রধান হিসেবে তার নেয়া একাধিক সিদ্ধান্ত দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বাতিল বা খারিজ করে দিতেন। কংগ্রেসের দিল্লি ইউনিটে কাউকে নিয়োগ করতেও দেয়া হয়নি।

উল্লেখ্য, গত বছরের আগস্টে অরবিন্দর সিং লাভলিকে দিল্লি কংগ্রেসের সভাপতি হিসেবে নিয়োগ করা হয়েছিল। দিল্লিতে মোট ৭টি লোকসভা কেন্দ্র রয়েছে। কংগ্রেস ও আম আদমি পার্টি প্রথমে ৭টি আসনে একাই লড়াই করার কথা বললেও, শেষ পর্যন্ত ইন্ডিয়া জোটের স্বার্থে দল দুটি ভাগাভাগির ফর্মূলায় রাজি হয়।

রাজ্যটিতে আম আদমি পার্টি লড়ছে ৪টি এবং কংগ্রেস লড়ছে ৩টি আসনে।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ