• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘সব বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য সার্বজনিন কল সেন্টার হবে’

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৩:৩১ এএম

‘সব বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য সার্বজনিন কল সেন্টার হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিদ্যুতের সব বিতরণ কোম্পানির জন্য একটি সার্বজনিন কল সেন্টার বানানো হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রবিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর বিদ্যুৎ ভবনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিবিডি) কল সেন্টার স্থাপন ও গ্রাহকসেবা ব্যবস্থাপনা সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য ভিন্ন ভিন্ন ফোন নম্বর থাকলে গ্রাহকদের জন্য সেবা নেওয়া কষ্টকর। সকল বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য একটি নম্বর থাকলে সাধারণ মানুষের সুবিধা হবে। সবাই মান সম্মত সেবা পাবে। তাই বিদ্যুতের সব বিতরণ কোম্পানির জন্য একটি সার্বজনিন কল সেন্টার বানাতে হবে।  

চুক্তিতে স্বাক্ষর করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পরিচালক (ক্রয় পরিদফতর) রুবিনা হক এবং কল সেন্টার স্থাপনকারী কোম্পানি ডিজিকন টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান শরিফ ।

অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিতেই কল সেন্টার খোলা হচ্ছে। এর মাধ্যমে গ্রাহক সেবার মান আরও এগিয়ে যাবে।

পিডিবির চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, আগামী বছরের ১ জানুয়ারি কল সেন্টার চালু হবে। ২৪ ঘণ্টাই কল সেন্টারের সেবা মিলবে।

অনুষ্ঠানে জানানো হয়, কল সেন্টারে মোট ২০৬টি স্মার্টফোন আছে। পিডিবির যে কোনো গ্রাহক ১৬১৩১ নম্বরে কল করে অথবা মোবাইল অ্যাপের মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন এবং তা স্বয়ংক্রিয়ভাবে সংশ্লিষ্ট বিতরণ অঞ্চলে পৌঁছে যাবে।

জেডআই/

আর্কাইভ