• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কুখ্যাত গাংচিল কবির আটক

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ০৫:৫৫ পিএম

কুখ্যাত গাংচিল কবির আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হত্যা, সংঘবদ্ধ ধর্ষণ, অস্ত্র মামলাসহ ২৬টির বেশি মামলার পলাতক আসামি কুখ্যাত জলদস্যু কবির বাহিনীর মূলহোতা মো. কবির হোসেনকে আটক করেছে র‌্যাব।

রবিবার রাত ৭টায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

তার কাছ থেকে ১টি মোবাইল ও এক লাখ টাকা জব্দ করা হয়।

সোমবার র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কবির হোসেন জলদস্যু কবির, দস্যু কবির, গাংচিল কবির নামেও পরিচিত।

গত ৩১ ডিসেম্বর রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কবিরকে অস্ত্র ও মাদকসহ আটক করেছিল র‌্যাব। ৫ মাস ১৬ দিন কারাগারে থেকে গত ১৭ জুন জামিনে বের হন তিনি। জেল থেকে বের হয়ে তিনি আবার ছিনতাই, চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড ও মাদক কারবারে জড়িয়ে পড়েন।

গত কয়েক দিন ধরে মোহাম্মদপুর ও পার্শ্ববর্তী এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তারসহ বিভিন্ন অপরাধের মাত্রা বৃদ্ধি পেলে র‌্যাব-২ মোহাম্মদপুর ও পার্শ্ববর্তী এলাকায় ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় কেরানীগঞ্জে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব।

কবির হোসেন বরগুনার পাথরঘাটার মো. আহম্মদ মল্লিক ওরফে আহমদ মিয়ার ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কবির বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার বিষয়ে স্বীকার করে। মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, বসিলা, চাঁদ উদ্যান এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধে জড়িত কবির বাহিনী।

কবিরের বিরুদ্ধে রাজধানীসহ বিভিন্ন থানায় হত্যা, সংঘবদ্ধ ধর্ষণ, অস্ত্র, অগ্নিসংযোগ, চাঁদাবাজি, মারপিটসহ ২৬টি মামলা রয়েছে।

তার বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানায় দুইয়ের অধিক এবং বরগুনা জেলার পাথরঘাটা থানায় একাধিক গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

আইএ/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ