• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

জানা গেলো আর্জেন্টিনার জার্সি গায়ে গুলি করা ব্যক্তির পরিচয়

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০৫:৩৯ পিএম

জানা গেলো আর্জেন্টিনার জার্সি গায়ে গুলি করা ব্যক্তির পরিচয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অস্ত্র হাতে বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের জার্সি গায়ে গুলি করছেন এক ব্যক্তি। ঘটনাটা রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় ঘটেছিল। কিন্তু কে সেই ব্যক্তি? তার পরিচয় নিয়ে ছিল ধোঁয়াশা। কেউ কেউ তো দাবি করেছেন  ছাত্রলীগের সদস্য তিনি। তবে সে ব্যক্তি ছাত্রলীগের কেউ নন বলে দাবি করেছেন গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান হারুন অর রশীদ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ দাবি করেন তিনি।

হারুন অর রশীদ বলেন, ‘নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষে আর্জেন্টিনার জার্সি গায়ে অস্ত্রহাতে থাকা ব্যক্তি ছাত্রলীগের কেউ নন, তিনি একজন আনসার সদস্য।’

আরও পড়ুন : নয়াপল্টনে বিএনপি–পুলিশ সংঘর্ষ, নিহত ১

বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের সময় পুলিশের মাঝে থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে গুলি ছোড়া ওই ব্যক্তি কে- সেটি নিয়ে প্রশ্ন ওঠে। যদিও এদিন তার পরিচয় কেউ নিশ্চিত করতে পারেনি। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ছাত্রলীগ নেতা বলে কেউ কেউ দাবি করছেন।

ভাইরাল ভিডিও বিশ্লেষণ করে দেখা গেছে, বুধবার বিকেলে নয়াপল্টনের একটি বাড়ির গেটের সামনে পুলিশের একটি ভ্যানের আড়াল থেকে শর্টগান থেকে গুলি ছুড়ছেন একজন যুবক। তার মাথায় নীল হেলমেট, গায়ে আর্জেন্টিনার জার্সি। এ সময় তার পাশ থেকে পুলিশের পোশাক পরা দুজনকে একসঙ্গে গুলি করতে দেখা গেছে। এসময় আশপাশের মানুষ ‘ওনি তো পুলিশ না’ বলাবলি করছিল।

এআরাআই

আর্কাইভ