• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মেট্রোরেলে সন্তান প্রসব করলেন প্রসূতি নারী

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩, ০৫:২১ পিএম

মেট্রোরেলে সন্তান প্রসব করলেন প্রসূতি নারী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সোনিয়া রানী রায় নামে এক প্রসূতি মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে ছেলে সন্তান প্রসব করেছেন। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পৌনে ৯টায় শিশুটির জন্ম হয়।

জানা গেছে, চিকিৎসকের কাছে যাওয়ার সময় হঠাৎ মেট্রোরেলেই প্রসব বেদনা ওঠে ওই নারীর। পরে তিনি অসুস্থ হয়ে পড়লে আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে রোভার স্কাউট ও মেট্রোরেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে ছেলে সন্তান প্রসব করেন তিনি।

সোনিয়া রানী দাসের স্বামী সুকান্ত সাহা বলেন, ‘আমার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় নিয়মিতই ডাক্তারের কাছে চেকআপ করাতে হতো। হাসপাতলে ভর্তি করানোর জন্য এদিন বাসা থেকে নিয়ে যাচ্ছিলাম। পরে মেট্রোরেলেই তার প্রসব বেদনা ওঠে। এতে মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষ এবং রোভার স্কাউটের নারী সদস্যদের সহযোগিতায় সেখানেই বাচ্চা প্রসব করানো হয়। মা এবং ছেলে দুজনেই সুস্থ আছেন। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারবো না। সবাই তাৎক্ষণিকভাবে প্রচণ্ড রকম সহযোগিতা করেছেন। মেট্রোরেল কর্তৃপক্ষই আমাকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দিয়েছেন। সবার প্রতি আমি অনেক বেশি কৃতজ্ঞ।’

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এরপর থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

মেট্রোরেলে উত্তরার উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা; আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা।

 

এনএমএম/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ