• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

তরুণদের বিচ্ছেদের জ্বালা ভোলাবে নিউজিল্যান্ড সরকার, নয়া

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ১০:৪৪ পিএম

তরুণদের বিচ্ছেদের জ্বালা ভোলাবে নিউজিল্যান্ড সরকার, নয়া

আন্তর্জাতিক ডেস্ক

এ জ্বালা অনেকেই সহ্য করতে পারেন না। বিশেষ করে তরুণ প্রজন্ম। জীবনের সমস্ত কিছু যেন তাদের কাছে সে সময় অর্থহীন মনে হয়। এমন তরুণদের জীবনের প্রতি বিশ্বাস ফিরিয়ে দিতে নয়া উদ্যোগ নিলো নিউজিল্যান্ড সরকার। আর তার জন্য খরচ করা হবে ৪ মিলিয়ন ডলার।

নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে এই নতুন প্রকল্পের নাম দেয়া হয়েছে ‘লাভ বেটার’। প্রকল্পের জন্য যে পরিমাণ অর্থ খরচ করা হচ্ছে ভারতীয় মুদ্রায় তা প্রায় ৩৩ কোটি টাকার কাছাকাছি। কী করা হবে এই প্রকল্পে? ব্রেকআপের পর যে সমস্ত তরুণ অবসাদে ভুগতে শুরু করেন এবং নতুন সম্পর্কের প্রতি বিশ্বাস হারান তাঁদের সাহায্য করা হবে।

আপাতত তিন বছরের জন্য প্রকল্পটি করা হচ্ছে, আর তাতে নানা ধরনের টাস্ক থাকবে। এই সমস্ত টাস্কের মাধ্যমেই তরুণ প্রজন্মকে সাহস জোগানো হবে। তাদের এটা বোঝানোর চেষ্টা করা হবে যে, একটা সম্পর্ক শেষ হওয়া মানেই গোটা জীবনটা অর্থহীন হয়ে যাওয়া নয়।

নিউজিল্যান্ডের সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান মন্ত্রী প্রিয়াঙ্কা রাধাকৃষ্ণ জানান, এর আগে ১২০০-এর বেশি যুবক-যুবতী ফোন করে জানিয়েছেন ব্রেকআপের পর তারা মানসিকভাবে ভেঙে পড়েছেন এবং এর জন্য সাহায্য চান। এমন মানুষদের কথা ভেবেই নতুন এই প্রকল্প। কারণ তরুণ প্রজন্মের প্রতি অত্যন্ত যত্নশীল নিউজিল্যান্ড সরকার।

 

 

এএল/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ