• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

‘মায়ের দোয়াতেই আমি সংসদে’

প্রকাশিত: মে ১৪, ২০২৩, ১০:২০ পিএম

‘মায়ের দোয়াতেই আমি সংসদে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হালিমা খাতুনের বিয়ে হয় মাত্র চৌদ্দ বছর বয়সে। স্বামী ফজলুর রহমান খান ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি একাধিকবার সংসদ-সদস্য নির্বাচিত হয়েছিলেন। পাঁচ মেয়ে ও এক ছেলে ছিল সংসারে। বড় মেয়ে ময়মনসিংহের একটি স্কুলের শিক্ষিকা।

দ্বিতীয় মেয়ে সংরক্ষিত আসনের হাবিবা রহমান খান শেফালী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ নেত্রকোনা জেলা শাখার সাধারণ সম্পাদক। বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামে জেলা শাখার সভাপতি এবং চন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিনি।

স্মৃতিচারণ করতে গিয়ে হাবিবা রহমান শেফালী বলেন, মায়ের দোয়াতেই আজ আমি সংসদ-সদস্য। নিঃস্বাথ ভালোবাসায় তিনি আমাদের আগলে রেখেছিলেন। তিনি বলেন, ‘মা’ ছোট্ট একটি শব্দ। এই শব্দের মধ্যেই লুকিয়ে আছে পৃথিবীর সব মায়া, মমতা, অকৃত্রিম স্নেহ, আদর, নিঃস্বার্থ ভালোবাসা, সুখের সব কথা। চাওয়া-পাওয়ার এই পৃথিবীতে মায়ের ভালোবাসার সঙ্গে কোনো কিছুর তুলনা চলে না।


মায়ের মতো এমন মধুর ডাক আর দ্বিতীয়টি আর নেই। প্রতি সেকেন্ড, মিনিট, ঘণ্টা, দিন, মাস, বছরজুড়ে, সারাজীবন ভালো থাকুক পৃথিবীর সব ‘মা’। সত্যিই মায়ের মতো আপনজন এ পৃথিবীতে আর কেউ নেই। মা করুণাময়ী ও স্নেহের খনি। মায়ের দোয়াতেই আমি স্কুলের শিক্ষকতা থেকে সংসদ-সদস্য হতে পেরেছি।


এডিএস/

আর্কাইভ