• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় চাঁদকে আদালতে হাজির, আওয়ামী লীগের বিক্ষোভ

প্রকাশিত: জুন ৭, ২০২৩, ১২:১৩ এএম

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় চাঁদকে আদালতে হাজির, আওয়ামী লীগের বিক্ষোভ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে ফরিদপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়েছে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা চাঁদের কুশপুত্তলিকা দাহ করে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (৬ জুন) সকাল ১১টার দিকে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে পুলিশের একটি ভ্যানে করে আবু সাঈদ চাঁদকে আদালতে আনা হয়।

উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ নম্বর আমলী আাদলতের বিচারক তরুন বাছারের আদালত আবু সাঈদ চাঁদের জমিন নামঞ্জুর করে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে পুলিশি পাহারায় ফরিদপুর কারাগারে পাঠানো হয়।
এদিকে, চাঁদকে ফরিদপুরে আনার খবরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সকাল থেকেই আদালত চত্বরে উপস্থিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় তারা চাঁদের কঠোর শাস্তির দাবি জানান। পরে আবু সাঈদ চাঁদের কুশপুত্তলিকা দাহ করা হয়।

এ মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে আগামী ১৩ জুলাই। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাহিদ ব্যাপারী বলেন, ‘আদালতে আমরা ন্যায়বিচার পাবো বলে আশা করি।’

গত ২৩ মে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে ফরিদপুরের আদালতে মামলাটি করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

 

জেকেএস/

আর্কাইভ