• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
তথ্যমন্ত্রী বলেছেন

সংলাপ নিয়ে আমির হোসেনের বক্তব্য তার নিজস্ব

প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৮:২০ পিএম

সংলাপ নিয়ে আমির হোসেনের বক্তব্য তার নিজস্ব

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির সঙ্গে সংলাপ হতে পারে–১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর এ বক্তব্য তার নিজস্ব। এ বিষয়ে আওয়ামী লীগ বা ১৪ দলের সঙ্গে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৭ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি হচ্ছে একটি সন্ত্রাসী রাজনৈতিক দল। কানাডার আদালতের রায় অনুযায়ী, সিলমারা সন্ত্রাসী রাজনৈতিক দল বিএনপি। যারা অগ্নিসন্ত্রাস চালায়, মানুষের ওপর হামলা চালায়, তাদের সঙ্গে আলোচনা করে কী হবে, সেটি হচ্ছে বড় বিষয়।’

অতীত অভিজ্ঞতায় যারা নির্বাচন ঠেকাতে চায়, সেই সন্ত্রাসী রাজনৈতিক দল বিএনপির সঙ্গে আলোচনায় কোনো ফল আসবে না বলেও মনে করেন তিনি।

সম্প্রচারমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন চাইলে বিএনপিকে ডাকতে পারে, আওয়ামী লীগকেও ডাকতে পারে, এ রকম হলে নির্বাচন কমিশনের ডাকে দল আলোচনায় অংশ নেবে।

মার্কিন যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন গণতান্ত্রিক দেশে নির্বাচনকালীন সরকার যেভাবে থাকে, সেভাবেই বর্তমান সরকার নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রী থাকবেন। নির্বাচনকালীন সরকারের আকার কী হবে সেটি প্রধানমন্ত্রী নির্ধারণ করবেন বলেও জানান তথ্যমন্ত্রী।

উল্লেখ্য, মঙ্গলবার (৬ জুন) বিকেলে রাজধানীতে ১৪ দল আয়োজিত প্রতিবাদ সভায় দলের মুখপাত্র আমির হোসেন আমু বলেন, প্রয়োজনে জাতিসংঘের প্রতিনিধির সামনে বিএনপির সঙ্গে মুখোমুখি বসে রাজনৈতিক সংকট সমাধান করবে আওয়ামী লীগ। কেউ অসাংবিধানিকভাবে ক্ষমতায় আসার পাঁয়তারা করলে প্রতিরোধ করবে জনগণ।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ