• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

‘হৃদয়ে বঙ্গবন্ধু’ অনুষ্ঠানের ব্যাপক প্রশংসা করেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০১:০৪ এএম

‘হৃদয়ে বঙ্গবন্ধু’ অনুষ্ঠানের ব্যাপক প্রশংসা করেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুইজারল্যান্ড সফরকালে তার সঙ্গে জেনেভায় দেখা করেন সাংবাদিক ও ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ অনুষ্ঠানের নির্মাতা মো. লুৎফুর রহমান বাবু। এ সময় প্রধানমন্ত্রীর প্রোটোকল অফিসার আবু জাফর রাজুও উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ অনুষ্ঠানের ব্যাপক প্রশংসা করেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ নামের অনুষ্ঠানটি কয়েক বছর ধরে নির্মাণ করে আসছেন বাবু। বিষয়টি তিনি প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

বঙ্গবন্ধুর নামে এমন একটি অনুষ্ঠানের কথা জানতে পেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক খুশি হন এবং অনুষ্ঠানটি নিয়মিত চালিয়ে যেতে উৎসাহ প্রদান করেন।

‘হৃদয়ে বঙ্গবন্ধু’ অনুষ্ঠানটি প্রথমে ‘বাংলা টিভি’ এবং বর্তমানে দেশের শীর্ষ নিউজভিত্তিক টেলিভিশন চ্যানেল ‘সময় সংবাদে’ কয়েক বছর ধরে সম্প্রচারিত হয়ে আসছে।

বহির্বিশ্বে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণামূলক এটি প্রথম কোনো টেলিভিশন অনুষ্ঠান। স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত শিল্পী শাহাবুদ্দিন আহমদ থেকে শুরু করে অনেক গুণিজন বঙ্গবন্ধুকে নিয়ে এই অনুষ্ঠানে কথা বলেন।

সম্প্রতি আন্তর্জাতিক শ্রম সংস্থার আয়োজনে ‘ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট: সোশ্যাল জাস্টিস ফর অল’ শীর্ষক সম্মেলনে যোগ দিতে সুইজারল্যান্ড সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি সুইস প্রেসিডেন্ট অ্যালেন বারসেটসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠকে করেন। বৈঠকে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ