• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকা-১৭ উপনির্বাচনে কত ভোট পেলেন হিরো আলম

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ০৩:৪৮ এএম

ঢাকা-১৭ উপনির্বাচনে কত ভোট পেলেন হিরো আলম

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ৫ হাজার ৬০৯ ভোট পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। আর এ আসনে বিজয়ী নৌকার প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত পেয়েছেন ২৮ হাজার ৮১৬ ভোট।

সোমবার (১৭ জুলাই) ঢাকা-১৭ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে সোমবার রাতে রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান বেসরকারিভাবে আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাতকে জয়ী ঘোষণা করেন।

এদিকে নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে বিকেল সাড়ে ৩টার দিকে বনানী এলাকায় মারধরের শিকার হন হিরো আলম। বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের সামনে তাকে মারধর করা হয়।

এ সময় হামলাকারীরা হিরো আলমকে ধাওয়া দিয়ে মারতে মারতে সেখান থেকে কিছুদূর পর্যন্ত নিয়ে যান। পরে একটি গাড়িতে ওঠে ঘটনাস্থল থেকে চলে যান হিরো আলম।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় চার জনকে আটক করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার (গুলশান বিভাগ) হাফিজ আল আসাদ।

হামলার পর উপনির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম বলেন আমরা এই নির্বাচন প্রত্যাখ্যান করছি। ইসি আমার বিরুদ্ধে কাজ করেছে। ইউরোপীয় ইউনিয়ন, আমেরিকাসহ সব দূতাবাসে চিঠি দেবো।

উল্লেখ্য, রাজধানীর গুলশান, বনানী, ভাসানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নানা কারণে দেশবাসীর মনোযোগ কেড়েছে। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়। এই আসনের মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন।

 

জেকেএস/

আর্কাইভ