• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বার্সেলোনাকে ৫ গোল দিল আর্সেনাল

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৫:৩৯ পিএম

বার্সেলোনাকে ৫ গোল দিল আর্সেনাল

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের সোফাই স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৭ জুলাই) প্রাক-মৌসুমের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিলো আর্সেনাল ও বার্সেলোনা। সকার চ্যাম্পিয়ন্স ট্যুরে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাকে ৫-৩ গোলে হারাল ইংলিশ ক্লাব আর্সেনাল।

দীর্ঘ ৭ বছর পর গত মৌসুমে লিগে রানার্স আপ হয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা অর্জন করে আর্সেনাল। তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়দের মিশ্রণে দারুণ এক দল সাজিয়েছেন আর্সেনাল কোচ আর্তেতা। যার ফলে দারুণ ফল পাচ্ছে তার দল।

সেই ফর্ম প্রাক-মৌসুমে বার্সেলোনার সঙ্গেও ধরে রাখল তারা। স্প্যানিশ ক্লাবটির বিপক্ষে বড় জয় পেয়েছে আর্সেনাল। তবে গোলের শুরুটা করেছিল বার্সেলোনা। ম্যাচের মাত্র সপ্তম মিনিটেই বার্সাকে এগিয়ে দেন রবার্ট লেভানডোভস্কি। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি বার্সা। ছয় মিনিট পরই আর্সেনালকে সমতায় ফেরান বুকায়ো সাকা। এরপর ম্যাচের ২২ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্সেনাল। তবে পেনাল্টি মিস করেন সাকা।

ম্যাচের ৩৪ মিনিটে দ্বিতীয়বারের মতো লিড পায় বার্সেলোনা। এবারের গোলস্কোরার রাফিনহা। তবে প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে আবারো সমতায় ফেরে আর্সেনাল। গানারদের হয়ে গোল করেন চেলসি থেকে এই মৌসুমে আর্সেনালে যোগা দেয়া জার্মান তারকা কাই হাভার্টজ।

দ্বিতীয়ার্ধে ম্যাচটা খেলেছে আর্সেনাল। দ্বিতীয় হাফে বার্সাকে তারা দেয় আরও তিন গোল। ৫৫ মিনিটে গোলের শুরুটা করেন লিয়েন্দ্রো ট্রসার্ড। ম্যাচের ৭৮ মিনিটে আবারো গোল পায় আর্সেনাল। আর গোলস্কোরারও সেই ট্রসার্ড। তবে এরপর এক গোল শোধ করে ফেরান তোরেস। কিন্তু শেষ মুহূর্তে আর্সেনালের হয়ে পঞ্চম গোলটি করেন ফ্যাবিও ভিয়েরা।

এই ম্যাচে দুই দলই সেরা একাদশ নিয়েই মাঠে নেমেছে। তবে দ্বিতীয় হাফে দুই দলই বেশকিছু তরুণ ফুটবলারদের মাঠে নামিয়ে দেয়। আর অভিজ্ঞ ফুটবলারদের উঠিয়ে নেয়। পুরো ম্যাচে বল দখলে বার্সেলোনা এগিয়ে থাকলেও আক্রমণে বেশ এগিয়ে ছিল আর্সেনাল। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখেতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ