• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শেখ কামাল তরুণ ও যুবসমাজের অনুপ্রেরণার নাম: পর্যটন প্রতিমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ১২:৪৮ এএম

শেখ কামাল তরুণ ও যুবসমাজের অনুপ্রেরণার নাম: পর্যটন প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বলেছেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল বাংলাদেশের তরুণ ও যুবসমাজের অনুপ্রেরণার নাম।

শনিবার (৫ আগস্ট) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘উইন্ডি টাউন’ হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মাহবুব আলী বলেন, শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী। একজন দক্ষ ও সফল সংগঠক। ছিলেন দূরদর্শী ও গভীর চিন্তাবোধসম্পন্ন নেতৃত্বের অধিকারী।

প্রতিমন্ত্রী বলেন, ক্যাপ্টেন শেখ কামাল তার মাত্র ২৬ বছরের জীবনে দেশকে অনেক কিছু দিয়ে গেছেন। তিনি তার অসাধারণ মেধা ও যোগ্যতায় দেশের ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক জগতে রেখে গেছেন বিশেষ অবদান। তিনি বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আধুনিকতার পথপ্রদর্শক।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের সহপাঠী ও বন্ধু মাশুরা হোসেন,বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের সহপাঠী ও বন্ধু তাওরিদ হুসেইন (বাদল), বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাহাত আনোয়ার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোজ কুমার রায় প্রমুখ।

আলোচনা সভার আগে রাজধানীর ধানমন্ডিতে আবাহনী মাঠে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে এবং বনানী কবরস্থানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/
 

আর্কাইভ