• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে দুঃখ প্রকাশ মো‌মে‌নের

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০৫:৫৩ পিএম

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে দুঃখ প্রকাশ মো‌মে‌নের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ের মাউই দ্বীপে ভয়াবহ দাবানলে প্রাণহানি ও সম্পদ ধ্বংসের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ ক‌রে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনকে চি‌ঠি দি‌য়ে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (১৬ আগস্ট) যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুয়ের কাছে মো‌মে‌নের চিঠি হস্তান্তর করেন।

শুক্রবার (১৮ আগস্ট) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস থে‌কে পাঠা‌নো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা‌নো হয়, ড. মোমেন চিঠিতে লি‌খে‌ছেন- আমরা আপনার প্রতি এবং আপনার মাধ্যমে, নিহত ও আহতদের পরিবার এবং এই প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত সবার প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা জানাই। একইসঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা এবং নিহতদের আত্মার শান্তি কামনা করছি।

মো‌মেন বলেন, মাউয়ের এই মর্মান্তিক ঘটনা আমাদেরকে জলবায়ু পরিবর্তনজনিত ধ্বংসযজ্ঞের ভয়াবহতা এবং এই ধরনের দুর্যোগের সময় দুর্যোগ প্রস্তুতি ও ঝুঁকি হ্রাসের গুরুত্ব মনে করিয়ে দেয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের সরকার ও জনগণ, আপনার এবং যুক্তরাষ্ট্রের জনগণের পাশে আছি। এই চ্যালেঞ্জিং সময়ে আপনাদের সমর্থন ও সংহতি জানাচ্ছি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ