• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

যতক্ষণ গোলায় খাবার আছে ততক্ষণ রিজার্ভ নিয়ে ভাবি না: শেখ হাসিনা

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০৮:১৩ পিএম

যতক্ষণ গোলায় খাবার আছে ততক্ষণ রিজার্ভ নিয়ে ভাবি না: শেখ হাসিনা

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

যতক্ষণ গোলায় খাবার আছে ততক্ষণ রিজার্ভ নিয়ে ভাবি না বলে জানিয়েছেন সরকার প্রধান শেখ হাসিনা। তিনি বলেন, রিজার্ভ নিয়ে চিন্তার কোনো কারণ নেই।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস কর্মকর্তাদের ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ প্রদান অনুষ্ঠানে যোগ দিয়ে আজ রোববার সকালে প্রধানমন্ত্রী একথা বলেন। এসময় শেখ হাসিনা লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের ১৫তলা বিশিষ্ট ডরমিটরি ভবনসহ পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেন।

আমাদের সরকারের মেয়াদ শেষের দিকে। মানুষ ভোট দিলে আবার সরকারে আসব, নইলে নয় বলেও জানান শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে যে পর্যন্ত এগিয়ে এনেছে, তার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে।

রিজার্ভ নিয়ে অনেকে কথা বলে। রিজার্ভ নিয়ে এতো চিন্তার কিছু নেই বলেন সরকার প্রধান। তিনি বলেন, গোলায় যতক্ষণ খাবার আছে ততক্ষণ ভাবি না।

‍‍`মুক্তিযুদ্ধের বিরোধী ও জাতির পিতার হত্যাকারীসহ অনেক চক্রান্তকারী আছে, যারা বাংলাদেশের বিরুদ্ধে কাজ করে, সব বাধা অতিক্রম করে দেশকে এগিয়ে নিতে হবে। সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা ও বাস্তবায়নের কারণেই দেশকে বদলে দেওয়া সম্ভব হয়েছে।‍‍`

দেশে মেগা প্রজেক্টের পাশাপাশি দরিদ্র মানুষের জন্য সামাজিক নিরাপত্তার জন্য সরকার কাজ করছে বলে জানান শেখ হাসিনা। বলেন, সরকারের উন্নয়নের উপকারভোগী ১০ কোটি মানুষ।

শেখ হাসিনা বলেন, রপ্তানির নতুন নতুন বাজার সৃষ্টি করতে হবে। এজন্য অর্থনৈতিক কূটনীতিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ