• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অগ্নিসন্ত্রাস প্রতিরোধে দেশবাসীকে প্রধানমন্ত্রীর আহ্বান

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৬:৩৪ পিএম

অগ্নিসন্ত্রাস প্রতিরোধে দেশবাসীকে প্রধানমন্ত্রীর আহ্বান

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হরতাল-অবরোধের নামে সারা দেশে যে অগ্নিসন্ত্রাস চালানে হচ্ছে তা প্রতিরোধে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দেশের প্রথম ১৪ লেনের এক্সপ্রেসওয়েসহ ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর একসঙ্গে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ একটু শান্তি-স্বস্তিতে ছিল, উন্নয়ন দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছিল। সেসময় আবার অবরোধ-অগিসন্ত্রাস, জ্বালাও পোড়াও, মানুষের জীবনযাত্রা ব্যাহত করা হচ্ছে।

তিনি বলেন, এদের সুমতি হোক। এরা ধ্বংসযজ্ঞ, অগ্নিসন্ত্রাস বন্ধ করুক। দেশবাসীকেও বলবো, অগ্নিসন্ত্রাস আপনাদের প্রতিরোধ করতে হবে। মানুষের যেন  ভোগান্তি না হয়।

আগামী নির্বাচনে বিএনপির না আসতে চাওয়ার কারণ ব্যাখ্যা করে প্রধানমন্ত্রী বলেন, অনেকে নির্বাচনে আসতে চায় না। কারণ ৩০ আসন (নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ৩০টি আসন পায়) যারা পেয়েছিল, তাদের তো নির্বাচনে আসার আকাঙ্ক্ষাই থাকবে না। নির্বাচন বানচাল করে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে আবার মানুষকে ভোগান্তি দেয়াটাই তাদের চেষ্টা।

আওয়ামী লীগ কখনো গণতান্ত্রিক ধারার বাইরে ক্ষমতায় আসেনি জানিয়ে তিনি বলেন, আমরা জনগণের ভোটেই বারবার নির্বাচিত হয়েছি। জনগণ নৌকায় ভোট দিলে আসবো (ক্ষমতায়)। না দিলে আফসোস থাকবে না।

শেখ হাসিনা বলেন, রাতের অন্ধকারে কেউ যেন ক্ষমতা দখল করে জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি না খেলতে পারে, সেটাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, জনগণ বারবার নৌকায় ভোট দিয়েছে বলেই অগ্নিসন্ত্রাসসহ মনুষ্যসৃষ্ট ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করতে পেরেছি। আর উন্নয়নশীল দেশের মর্যাদা বাস্তবায়ন করতে প্রয়োজন সরকারের ধারাবাহিকতা।

তিনি আরও বলেন, যে করেই হোক মানুষের ভাগ্যের পরিবর্তন করতে হবে, স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছাতে হবে।

অনুষ্ঠানে ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা ব্যয়ে ১৫৭টি প্রকল্পের আওতায় দেশব্যাপী একযোগে ১০ হাজার ৪১টি অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন, আশ্রয়ন প্রকল্পের আওতায় ৫৩৯৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে গৃহপ্রদান করেন প্রধানমন্ত্রী।

দেশে নতুন করে আরো ১১টি জেলা ও ৬০ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। বর্তমানে দেশে মোট গৃহহীন ও ভূমিহীনমুক্ত জেলা ৩২ ও উপজেলা ৩৯৪টি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ