• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বন্ধের নির্দেশনার পরও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখা হয়েছে কিনা খতিয়ে দেখা হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:৪২ পিএম

বন্ধের নির্দেশনার পরও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখা হয়েছে কিনা খতিয়ে দেখা হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ঢাকাসহ পাঁচ জেলায় তীব্র তাপপ্রবাহের কারণে বন্ধের নির্দেশনার পরও কোনো মাধ্যমিক বিদ্যালয় খোলা আছে কী না তা খতিয়ে দেখা হবে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠান যদি বিরাজমান তাপমাত্রার পরও খোলা রাখে তাহলে সেটা দেখা হবে। তবে এ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।

প্রাথমিক বিদ্যালয় খোলা রাখা নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আসলে দুই মন্ত্রণালয়ের সমন্বয়হীনতা নয়। আসলে প্রাথমিকের ক্লাস যে সময়ের মধ্যে শেষ হয়, সেই সময়ের মধ্যে ঝুঁকি না থাকায় সেটা খোলা রেখেছে তারা।

আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘ভাষা আন্দোলন এবং বিশ্বে বাংলাভাষী স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের আবির্ভাব’ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠান শেষে বের হওয়ার পথে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তীব্র তাপপ্রবাহের কারণে ঢাকাসহ ৫ জেলায় বন্ধ রাখা হয়েছে সারা দেশের মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদ্রাসা। তবে বন্ধ নির্দেশনার পরও কিছু প্রতিষ্ঠানে ক্লাস চালু রাখা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে লন্ডন কিংস কলেজের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক ড. জন উইলসন মূল প্রবন্ধ উপস্থাপন করেন। স্বাগত বক্তব্য দেন সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ফকরুল আলম। ধন্যবাদ জ্ঞাপন করেন সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস-এর পরিচালক অধ্যাপক ড. আশফাক হোসেন। অধ্যাপক ড. সামসাদ মর্তূজা অনুষ্ঠান সঞ্চালনা করেন।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ