• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ফের গণফোরামের সভাপতি ড. কামাল, সম্পাদক মিজান

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৭:৪০ পিএম

ফের গণফোরামের সভাপতি ড. কামাল, সম্পাদক মিজান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আবারো গণফোরামের সভাপতি হলেন ড. কামাল হোসেন। বাংলাদেশের সংবিধানের অন্যতম এ প্রণেতাকে সভাপতি ও ডা. মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যের কমিটি ঘোষণা করেছে দলটি। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে দলটির কাউন্সিল পরবর্তী সংবাদ সম্মেলনে কমিটি ঘোষণা করা হয়।

দলটির নতুন সাধারণ সম্পাদক মিজানুর রহমান কমিটির সদস্যদের নাম পড়ে শোনান। কমিটিতে সভাপতি পরিষদ সদস্য হয়েছেন এ এইচ এম খালেদুজ্জামান, ড. কামাল হোসেন, মফিজুল ইসলাম খান কামাল, এস এম আলতাফ হোসেন, মোকাব্বির খান, আবদুল আজিজ, শান্তিপদ ঘোষ, আ ও ম শফিকউল্লাহ, মেজবাহ উদ্দীন আহমেদ, মোমেন চৌধুরী, মোশতাক আহমেদ, ডা. আব্দুল্লাহ আল-মাহমুদ, সেলিম আকবর, সুরাইয়া বেগম, আবদুর রহমান জাহাঙ্গীর, হারুনুর রশীদ তালুকদার, ইসমাইল হোসেন ও ফরিদা ইয়াছমিন।

কোষাধ্যক্ষ হয়েছেন শাহ মো. নূরুজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক দুজন হলেন মো. মাহফুজুর রহমান ও শফিউর রহমান খান বাচ্চু। সাংগঠনিক সম্পাদক হয়েছেন অধ্যক্ষ মো. ইয়াছিন। এ ছাড়া দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন এম এ ওয়াহাব।

১৯৯২ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ের দুই বছর পর গণফোরাম নামে নিজেই আলাদা দল গঠন করেন কামাল হোসেন। কিন্তু আলাদা দল করে তেমন আলোড়ন তুলতে না পারলেও রাজনৈতিক অঙ্গনে সব সময় বেশ গুরুত্ব পান তিনি।

২০১৮ সালের জাতীয় নির্বাচনের আগে তিনি আলোচনায় আসেন। সে সময় বিএনপি জোটের সবচেয়ে বড় দল হয়েও ড. কামালকে সামনে নিয়ে আসে। তবে নির্বাচনের পর তিনি গুরুত্ব হারান বিএনপির কাছে।

জেডআই/

আর্কাইভ