• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সাধারণ সম্পাদক না হলেও ক্ষোভ নেইঃ ওবায়দুল কাদের

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ০৪:৫৬ পিএম

সাধারণ সম্পাদক না হলেও ক্ষোভ নেইঃ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাধারণ সম্পাদক না হলেও ক্ষোভ নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, দল যেখানে দায়িত্ব দেবে; সেখানেই কাজ করতে চান ।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমার ওপর দায়িত্ব মানেই প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের আমানত আমার ওপর অর্পণ করলেন। এ আমানত রক্ষা করা আমার পবিত্র দায়িত্ব। আওয়ামী লীগের সভাপতি নিয়ে জল্পনা-কল্পনা না থাকলেও সাধারণ সম্পাদক পদ নিয়ে রাজনীতির মাঠে চলছে তুমুল আলোচনা।

আগামী শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন হতে যাচ্ছে। এর মধ্যে দিয়ে দলের হাল ধরতে আসবেন ৮১ সদস্যবিশিষ্ট কমিটি। আর সম্মেলন ঘিরে সব ধরনের প্রস্তুতিও নিয়েছে ক্ষমতাসীনরা। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন নিয়ে সচিবালয়ে কয়েকটি গণমাধ্যমের সঙ্গে খোলামেলা কথা বলেছেন দলের এ সাধারণ সম্পাদক। অতীতের যে কোনো সময়ের চেয়ে এবারে কাউন্সিলে গণজাগরণ সৃষ্টি হবে দাবি করে তিনি বলেন, গঠনতন্ত্রে তেমন পরিবর্তন না হওয়ায় বাড়ছে না দলের কলেবর।

কাদের বলেন, অন্যান্য বারের সম্মেলনের চেয়ে এবার উপস্থিতি হবে চোখে পড়ার মতো। আশা করি, এবারও একটি সুশৃঙ্খল সম্মেলন হবে। আমাদের সম্মেলনের জন্য গঠিত শৃঙ্খলা কমিটি সেভাবেই দায়িত্ব পালন করছেন।

সাংগঠনিকভাবে নিজেকে সফল দাবি করলেও ব্যর্থতার কথাও স্বীকার করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তবে মহামারি করোনা না থাকলে সফলতার অংশ আরও বেশি হতে বলে মনে করছেন তিনি।

তিনি বলেন, একটা বছর যদি আমরা পুরো পেতাম তাহলে যে ব্যর্থটা হয়েছে, সেটা কাটিয়ে উঠতে পারতাম। করোনা মহামারির ওপর তো কারও হাত নেই। কাজেই সাফল্যের পাশাপাশি ব্যর্থতাও আছে।

 

এনএমএম/এএল

আর্কাইভ