• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হলেন মাশরাফি

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৫:০৮ এএম

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হলেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মর্তুজা। তিনি নড়াইল-২ আসনের সংসদ সদস্য।

সোমবার (২৬ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠক শেষে এ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের উপস্থিত সাংবাদিকদের বলেন, আজকে সভাপতিমণ্ডলীর সভায় কার্যনির্বাহী সংসদের যে পদগুলো শুন্য ছিল তার মধ্যে একটি পদ যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে মাশরাফী বিন মর্তুজাকে করা হয়েছে। আর বাকি সবগুলো পদ পূরণের জন্য সভপতিকে দায়িত্ব দেয়া হয়েছে।

এ ছাড়া সভাপতিমণ্ডলীর দুটি পদ, সম্পাদক ও উপ-সম্পাদকের একটি করে পদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ২৮টি সদস্য পদ পূর্ণাঙ্গ করার দায়িত্ব বৈঠকে দলীয় সভাপতি শেখ হাসিনাকে দেয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, প্রায় তিন ঘণ্টাব্যাপী বিভিন্ন বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতি নিয়ে আলোচনা হয়েছে। আমাদের সাংগঠনিক কর্মসূচির পরবর্তী করণীয়, বিশেষ করে জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমাদের সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়েছে। সেখানে প্রেসিডিয়ামের উদ্দেশে বিস্তারিত এবং দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন শেখ হাসিনা।

গত শনিবার (২৪ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি পুনর্নির্বাচিত হন। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও নিজ পদে বহাল আছেন। ওই দিন ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির ৪৮টি পদ ঘোষণা করা হয়। বাকি ৩৩ পদ ফাঁকা রাখা হয়। আজ একটি পদে মাশরাফীর অন্তর্ভুক্তিতে আরও ৩২টি পদ ফাঁকা রয়েছে। এর মধ্যে নির্বাহী সদস্যের পদই ২৮টি। এর বাইরে উপপ্রচার সম্পাদক, শ্রম বিষয়ক সম্পাদক ও সভাপতিমণ্ডলীর দুটি পদ ফাঁকা রয়েছে।

বৈঠকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযূষ ভট্টাচার্য্য, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সিমিন হোসেন রিমি উপস্থিত ছিলেন।

এআরআই

আর্কাইভ