• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন নয়: হানিফ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৩:৪৪ এএম

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন নয়: হানিফ

সিটি নিউজ ডেস্ক

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন হবে না। বিএনপি নেতাদের প্রতি সংবিধান অনুযায়ী বাতিল হওয়া তত্ত্বাবধায়ক সরকারের দাবি নিয়ে রাস্তায় না নামার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ‍‍`শান্তি সমাবেশে‍‍` একথা বলেন তিনি।

হানিফ বলেন, বাংলাদেশ একসময় ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছিল, সেই দেশ উন্নয়ন আর অগ্রগতির দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে আওয়ামী লীগের শাসনামলে।

তিনি বলেন, কিছু রাজনৈতিক দল উন্নয়নকে বাধাগ্রস্ত করতে রাস্তায় নেমে অস্থিতিশীলতা তৈরি করছে। শুধু এখনই নয়, সব সময় তারা দেশের মানুষের বিরুদ্ধে কাজ করে গেছে। ধ্বংসাত্মক কর্মকাণ্ড ছাড়া তারা আর কিছু করতে জানে না তারা।

হানিফ বলেন, ‘একটি রাজনৈতিক দল এবং তাদের কিছু সহযোগী রাজনৈতিক দল; তারা একত্রিত হয়ে এদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার জন্য বার বার আন্দোলনের নামে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। এরা কারা; এই সেই বিএনপি নামক দল, যে দলের প্রতিষ্টাতা ছিলেন জিয়াউর রহমান, যিনি ক্যান্টনমেন্টে বসে রাষ্ট্রক্ষমতা দখল করে, অবৈধভাবে ক্ষমতা দখল করে তার দলের সৃষ্টি করেছেন। এই বিএনপির জন্ম হয়েছে অবৈধ পন্থায়। এই দলটাই অবৈধ। যার ফলে এদেশের জনগণের কল্যাণে কাজ করতে পারে নাই এ দল। বার বার তারা জনগণের বিরুদ্ধে কাজ করে গেছেন।’

তিনি বলেন, ‘কোনো পাগল এবং শিশুর হাতে এদেশের মানুষ দেশের দায়িত্ব দিতে পারে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন হবে না।’ বিএনপি নেতাদের প্রতি সংবিধান অনুসারে বাতিল হওয়া তত্ত্বাবধায়ক সরকারের দাবি নিয়ে রাস্তায় না নামার আহ্বান জানান তিনি।

বিএনপি নেতাদের উদ্দেশ করে তিনি আরও বলেন, ‘বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ১৯৯৬ সালে বলেছিলেন এদেশে পাগল আরও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। অর্থাৎ নিরপেক্ষ সরকার গঠন করার কোনো সুযোগ নেই, সেই কথা কী আপনারা ভুলে গেছেন। আজকে আপনারা কোন পাগল ও শিশুর নেতৃত্বে সরকার গঠন করার জন্য আন্দোলন করছেন। সেটাই দেশবাসী জানতে চায়। বাংলাদেশের মানুষ কোনো পাগল বা শিশুর হাতে এদেশের দায়িত্ব দিতে পারে না। যার কারণে আপনাদের দাবি অনুযায়ী এদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠিত হবে না।’

হানিফ বলেন, ভারতের উলফা নেতা অনুপ চেটিয়া আবারও বলেছেন, ২০০৪ সালে বিএনপির শাসনামলেও ১০ ট্রাক অস্ত্র আনা হয়েছিল। তারা দেশকে সন্ত্রাসের স্বর্গরাজ্য বানিয়েছিল।

বিএনপিকে উদ্দেশ করে তিনি আরও বলেন, ‘আন্দোলন আন্দোলন খেলা বন্ধ করুন। এটা করে আপনারা এ সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারবেন না। সুতরাং সরকারের উন্নয়নকে সহযোগিতা করে মানুষের আস্থা অর্জনের চেষ্টা করুন।’
 

 

আর্কাইভ