• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কাদিয়ানিদের অনুষ্ঠানে হামলায় বিএনপি-জামায়াত জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০৯:২৮ পিএম

কাদিয়ানিদের অনুষ্ঠানে হামলায় বিএনপি-জামায়াত জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের (কাদিয়ানি) অনুষ্ঠানে হামলার ঘটনায় বিএনপি-জামায়াত জড়িত।
সোমবার (৬ মার্চ) সচিবালয়ের মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
এ ঘটনায় ৭টি মামলা করা হয়েছে। এসব মামলায় ৮১ জনকে গ্রেফতার করা হয়। মামলা অনুযায়ী শাস্তির ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী। আসাদুজ্জামান খান বলেন, ২৫ মার্চ কালরাত্রি এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস ঘিরে সারা দেশের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে। নিরাপত্তার বিষয়ে কোনো ঝুঁকি নেই এখন পর্যন্ত।


২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে ওইদিন রাত ১০টা ৩০ মিনিট থেকে ১০টা ৩১ মিনিট পর্যন্ত এক মিনিট সারা বাংলাদেশে ব্লাকআউট করা হবে। তবে হাসপাতাল এবং কেপিআইভুক্ত (সরকার তথা দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা) এলাকা ব্লাকআউটের আওতামুক্ত থাকবে বলেও জানান তিনি।
গুজব ছড়ানোর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেকোনো বিষয়ে কোনো ধরনের গুজব ছড়ালে তাকে চিহ্নিত করে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, শুক্রবার (৩ মার্চ) পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের (কাদিয়ানি) জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ করেন মুসল্লিরা। ওই সময় পুলিশ তাদের মিছিলে বাধা দিলে প্রায় ১০ ঘণ্টা ধরে দফায় দফায় চলে পাল্টাপাল্টি ধাওয়া। এতে দুজন নিহত এবং অর্ধশতাধিক আহত হন। 
সংঘর্ষের সময় প্রায় ১০ ঘণ্টা ধরে ঢাকা-পঞ্চগড় মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। বন্ধ থাকে শহরের সব দোকানপাট। এতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। বিক্ষোভকারী মুসল্লিরা শহরের বিভিন্ন স্থানে ভাঙচুরসহ ট্রাফিক অফিসে অগ্নিসংযোগ ও কাদিয়ানিদের দোকানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ছাড়াও কাদিয়ানিদের বেশ কিছু বাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ জনতা।

 

আরিয়ানএস/

আর্কাইভ