• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে এবং পক্ষপাতদুষ্ট: তথ্যমন্ত্রী

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ০৮:৫৫ পিএম

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে এবং পক্ষপাতদুষ্ট: তথ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

২০১৮ সালের বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের প্রকাশিত প্রতিবেদন একপেশে এবং পক্ষপাতদুষ্ট সূত্র থেকে নিয়ে প্রকাশ করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
বুধবার (২২ে মার্চ) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স এবং সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে এ কথা বলেন তিনি। 

তথ্যমন্ত্রী বলেন, সরকারবিরোধী বিভিন্ন এনজিও থেকে এর তথ্য নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়েও প্রশ্ন আছে। ভবিষ্যতে অন্য কোনো দেশ তাদের নির্বাচন নিয়ে প্রতিবেদন দেয় কিনা দেখার বিষয়। হাছান মাহমুদ বলেন, পুরো প্রতিবেদন প্রত্যাখ্যান করছি না। সেখানে ভালো কিছুও আছে। সার্বিকভাবে নির্বাচন, মানবাধিকার ও গণতন্ত্র বিষয়ে তাদের প্রতিবেদন পক্ষপাতদুষ্ট।
যুক্তরাষ্ট্রে বছরে গড়ে ১ হাজার মানুষ পুলিশের গুলিতে নিহত হয়। অন্য দেশের বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই তাদের। বাংলাদেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড একেবারে হয় না তা নয়, তবে কখনো হলে তার তদন্ত হয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়।


আরিয়ানএস/এএল

আর্কাইভ