• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্টে আ.লীগ-বিএনপি আইনজীবীদের সংঘর্ষ

প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৩:০৩ এএম

সুপ্রিম কোর্টে আ.লীগ-বিএনপি আইনজীবীদের সংঘর্ষ

নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সুপ্রিম কোর্টে ভাঙচুর, হাতাহাতি, ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা। মুখোমুখি অবস্থানের এক পর্যায়ে সংঘাতে জড়িয়ে পড়েন তারা। এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুর করা হয়।

মঙ্গলবার (১৬ মে) দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে এ ঘটনা ঘটে। সরকার সমর্থক আইনজীবীদের দাবি-সন্ত্রাসী কায়দায় হামলা ও ভাঙচুর চালিয়েছে বিএনপিপন্থি আইনজীবীরা। অপরদিকে অভিযোগ অস্বীকার করেছেন বিএনপিপন্থিরা।

অন্য দিনের মতো মঙ্গলবারও সমিতি ভবনের দ্বিতীয় তলায় মুখোমুখি অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন দুপক্ষের আইনজীবীরা। এর এক পর্যায়ে ধস্তাধস্তি ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন তারা। এ সময় ভাঙচুর করা হয় বার সম্পাদকের কক্ষের দরজা ও জানালার কাঁচ।

ঘটনার সময় নিজ কক্ষেই অবস্থান করছিলেন সম্পাদক আব্দুন নূর দুলাল। এ ঘটনায় দুপক্ষের কয়েকজন আইনজীবী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আব্দুন নূর দুলাল বলেন, চড়াও হয়ে আমাদের এখানে এসে পায়ে পা লাগিয়ে একটা একটা ঝগড়া বাঁধানোর চেষ্টা করেছে। সহিংসতা করতে এসে আজকে আমাদের অফিস ভাঙচুর করেছে, আমাদের নারী সদস্যসহ অনেককে তারা আহত করেছে।

আর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বলেন, মামলা দেয়ার জন্য আজকে তারা নিজেরাই তাদের অফিস ভেঙে তছনছ করেছে। সেই দায় চাপানো হচ্ছে আমাদের ওপর।

ঘণ্টাব্যাপী চলতে থাকে এ উত্তেজনা। পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে পুলিশ আসে। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

 

জেকেএস/

আর্কাইভ