• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

’৭৫ আর ২০২৩ এক নয়: কাদের

প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০১:২৪ এএম

’৭৫ আর ২০২৩ এক নয়: কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে পাকিস্তান ও আফগানিস্তান বানাতে চায় বিএনপি। তাই তারা শেখ হাসিনাকে হত্যার মিশন নিয়ে মাঠে নেমেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবয়াদুল কাদের।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে অংশ নিয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘৭৫ আর ২০২৩ এক নয়। শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারাদেশে রাজনৈতিক ঝড় উঠেছিল। কিন্তু এ বিষয়ে দুইদিন চলে গেলেও মির্জা ফখরুল একটা কথাও বললেননি। সিনিয়র কোনো নেতাও কথা বললেন না। এতে প্রমাণ হয় এটা শুধু আবু সাঈদ চাঁদের বক্তব্য নয়, এটা বিএনপির বক্তব্য।’

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যদি বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকি দিতো, আপনারা কী করতেন কী অনুভূতি হতো?

প্রধানমন্ত্রী সংঘাতে না জড়ানোর নির্দেশ দিয়েছেন জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, ‘তবে কেউ সংঘাত করতে আসলে চুপ করে বসে থাকবে না আওয়ামী লীগ। যদি হামলা চালায়, তার সমুচিত জবাব দেয়া হবে।’

তিনি অভিযোগ করেন, বিএনপি নির্বাচন চায় না, তারা চায় সংঘাত, রক্তপাত, অস্থিরতা। নিরপেক্ষ নির্বাচন চায় আওয়ামী লীগ। বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচনে আহবান করা হবে। কীভাবে সুষ্ঠু নির্বাচন করতে হয় শেখ হাসিনার নেতৃত্বে তা দেখিয়ে দেয়া হবে।

সমাবেশে সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও বাহাউদ্দিন নাছিমসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

জেকেএস/

আর্কাইভ