• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রশ্ন গয়েশ্বর চন্দ্র রায়ের

পুলিশ চোরের পক্ষে না কী জনগণের পক্ষে থাকবে?

প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৭:৩১ পিএম

পুলিশ চোরের পক্ষে না কী জনগণের পক্ষে থাকবে?

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পুলিশ চোরের পক্ষে থাকবে নাকি জনগণের পক্ষে থাকবে প্রশ্ন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আমেরিকায় ২০ থেকে ৫০ জন পুলিশ টাকা পাচার করেছে। তাদের রক্ষা করবেন নাকি আপনাদের মানসম্মান রক্ষা করবেন। চাকরি রক্ষা করবেন নাকি নিজের সংসার রক্ষা করবেন সিদ্ধান্ত আপনাদের।

রোববার (১৮ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে ধানমন্ডি, হাজারীবাগ, নিউমার্কেট ও কলাবাগান থানা বিএনপি আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর নিঃশর্ত মুক্তির দাবিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের সাধারণ মানুষ কষ্ট করবে, আর লুটপাট করে খাবে কয়জন (যার সংখ্যা দুই থেকে তিন শতাংশ) বাকি ৯৮ শতাংশ কষ্ট করবে। আর আমরা বসে বসে এখানে আঙুল চুষবো এটা হবে না।

বাংলাদেশে কোন জঙ্গিবাদ নেই, মৌলবাদ নেই উল্লেখ করে তিনি বলেন, জঙ্গিবাদ দমন সরকারের একটি নাটক ছিল। আপনারা জঙ্গিবাদ ও মৌলবাদের কথা বলে ধরা খেয়েছেন। এখন বিভিন্ন দেশ থেকে আপনাদের ওপর কৈফিয়ত চাই। প্রকৃত ধর্ম ও ধর্মীয় ব্যক্তিরা কখনো মৌলবাদ ও জঙ্গিবাদ হতে পারে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গয়েশ্বর রায় বলেন, আপনার বয়স হচ্ছে এখন আপনি ২২-২৩ ঘণ্টা জার্নি করে যাইতে পারবেন না। কিন্তু আপনার আইসিটি উপদেষ্টার রয়েছে, লোকে বলে আমেরিকায় অনেকগুলো বাড়ি রয়েছে। ঘটনা যদি সত্যি হয় তাহলে এই বাড়িগুলো কাকে দেবেন। শোনা গেছে- আপনার মেয়ের জামাই কয়েকশো কোটি টাকা বিদেশে পাচার করেছেন। এই টাকা যদি মার যায় তাহলে আপনাদের না খেয়ে থাকা ছাড়া কোন উপায় নাই।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সমাবেশে সভাপতিত্ব করেন হাজারীবাগ থানা বিএনপির সাবেক সভাপতি মজিবুর রহমান মজু।

আব্দুস সালাম বলেন, এই সরকার উন্নয়নের নামে জনগণকে বাঁশ দিতে ক্ষমতায় এসেছে। জনগণকে বাঁশ দিচ্ছে। এ সরকারের লোকেরা রডের পরিবর্তে বাঁশ দিয়ে রাস্তা তৈরি করছে। জনগণের কাছ থেকে বিদ্যুতের টাকা নিয়ে বিদ্যুৎ দিচ্ছে না।

বিএনপি নির্বাচন চায় মন্তব্য করে তিনি বলেন, আপনারা বলছেন দেশের অনেক উন্নয়ন করেছেন, সুতরাং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন, আমরা দেখি কে হারে কে জিতে।

 

বিএস/

আর্কাইভ