• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

যাদের নামে ৪ গরু কোরবানি দিচ্ছে বিএনপি

প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ০১:৩৯ এএম

যাদের নামে ৪ গরু কোরবানি দিচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া, তাদের ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানসহ ২৮ নেতাকর্মীর নামে চারটি পশু কোরবানি দিচ্ছে বিএনপি। অন্য নেতাকর্মীদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ‘গুম ও খুনের শিকার’ হয়েছেন বলে জানানো হয়েছে।

 

দলীয় সূত্রে জানা গেছে, রাজধানীর গুলশানের কার্যালয়ে এই কোরবানি দেওয়া হবে, যার ব্যবস্থাপনায় রয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। কোরিবানির জন্য ইতোমধ্যে চারটি গরু কেনা হয়েছে। প্রতিটি গরুতে সাতজন অংশীদার রয়েছেন।

বিএনপির মিডিয়া সেলের পক্ষ থেকে গণমাধ্যমে একটি নামের তালিকা পাঠানো হয়েছে, যেখানে ওই (যাদের নামে কোরবানি দেওয়া হবে) ২৮ জনের নাম রয়েছে।  

তালিকায় দেখা যায়, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ সাম্প্রতিক সরকারবিরোধী আন্দোলনের সময় প্রাণ হারানো ভোলার আবদুর রহিম ও নূরে আলম, শাওন প্রধান, আবদুল আলিম, শহীদুল ইসলাম ও নিজামউদ্দিনের নামে একটি গরু কোরবানি দেওয়া হবে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, অমিত হাসান, আ ফ ম কামাল, নুরে আলম ভূঁইয়া, মোহাম্মদ ইউসুফ, নয়ন মিয়া ও নাটোরের সানাউল্লাহর নামে আরেকটি গরু কোরবানি দেওয়া হবে।

আরাফাত রহমান কোকো, মো. শাহজাহান খান, মুকবুল হোসেন, মিল্লাত হোসেন, আবদুর রশিদ, মাহবুবুল আলম ও নূরুল আলমের নামে কোরবানি দেওয়া হবে তৃতীয় গরুটি।

অন্যদিকে কারাগারে মারা যাওয়া বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন আহাম্মদ পিন্টু, ‘গুমের শিকার’ ইলিয়াস আলী, কাউন্সিলর চৌধুরী আলম, স্বেচ্ছাসেবক দলের নেতা শফিউল বারী, ছাত্রদল নেতা সাজেদুর রহমান, নূরুজ্জামান ও জাকির হোসেনের নামে চতুর্থ গরুটি কোরবানি দেওয়া হবে।

 

বিএস/
 

আর্কাইভ