• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

গয়েশ্বরকে সাপের মতো পিটিয়েছে পুলিশ: মির্জা ফখরুল

প্রকাশিত: আগস্ট ১, ২০২৩, ০৭:৪১ পিএম

গয়েশ্বরকে সাপের মতো পিটিয়েছে পুলিশ: মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে পুলিশ সাপের মতো পিটিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১ আগস্ট) নয়াপল্টনে এক মানববন্ধনে এ অভিযোগ করেন তিনি।

গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলার প্রতিবাদে কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ শাখা বিএনপি এ মানববন্ধনের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন,

আওয়ামী লীগ জন্মগতভাবে সন্ত্রাসী দল। যারা সন্ত্রাস করেই টিকে থাকে, এমন একটা দল তারা। গয়েশ্বরকে সাপের মতো পিটিয়েছে পুলিশ। গয়েশ্বরের ওপর এ আক্রমণ বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের ওপর হামলা।

আওয়ামী লীগ নিজেরা সন্ত্রাসী বলে রাষ্ট্রকেও তারা সন্ত্রাসী বানিয়েছে। পুলিশ, প্রশাসন ও বিচারবিভাগকে ব্যবহার করেছে, বলেন তিনি।

তিনি বলেন, অধিকার আদায়ের আন্দোলনের সময় খাওয়া নিয়ে নাটক করে জনগণের দৃষ্টি ভিন্নখাতে নিতে চেয়েছে সরকার। খাবার খাইয়ে দৃষ্টি ভিন্ন দিকে নিতেই এমন নাটক। দেউলিয়া হয়ে এ ধরনের নাটক করছে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির মহাসমাবেশ দেখে সরকার প্রচণ্ড ভয় পেয়ে গেছে। যে কারণে তারা অন্যপথে হাঁটছে। আগুন-সন্ত্রাসের মাধ্যমে বিএনপির ওপর দায় চাপাচ্ছে। বলছে বিএনপি আগের রূপে ফিরে এসেছে। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণ আন্দোলনের রূপে ফিরেছে। অগ্নিসন্ত্রাস সরকার করে বিএনপির ওপর দায় চাপাতে চাচ্ছে।

সরকারের অবিলম্বে পদত্যাগ দাবি করে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সংসদ ভেঙে দিয়ে নতুন করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ