• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পৃথিবীর মুক্তিকামী মানুষের কাছে বঙ্গবন্ধু এক প্রেরণার উৎস: তথ্যমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৭:১৭ পিএম

পৃথিবীর মুক্তিকামী মানুষের কাছে বঙ্গবন্ধু এক প্রেরণার উৎস: তথ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ইতিহাস থেকে মুছে ফেলার অপচেষ্টা করলেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এখনও চিরভাস্বর বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। পৃথিবীর মুক্তিকামী মানুষের কাছে বঙ্গবন্ধু এক প্রেরণার উৎস বলেও মন্তব্য করেন মন্ত্রী।

রোববার (১৩ আগস্ট) সচিবালয়ে তথ্য অধিদফতরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ওপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর টুঙ্গিপাড়ায় সমাহিত করে তার নাম মুছে ফেলতে চাইলেও এ দেশের মানুষ তাকে হৃদয়ে রেখেছে। বাংলাদেশ তথা পৃথিবীর মুক্তিকামী মানুষের কাছে বঙ্গবন্ধু এক প্রেরণার উৎস।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশে এখনো ষড়যন্ত্র চলছে। নির্বাচন নিয়ে তারা (বিএনপি) যত ষড়যন্ত্রই করুক, কোনো কাজ হবে না।

হাছান মাহমুদ বলেন, আগামী নির্বাচনে না আসলে বিএনপি ৫০ বছর পিছিয়ে যাবে। জ্বালাও-পোড়াও করে, পবিত্র কুরআন শরীফ পুড়িয়ে ক্ষমতায় আসা সম্ভব নয়।

তিনি আরও বলেন, পাকিস্তান ছাড়া পৃথিবীর কোথাও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নেই। তাদের যখন পাকিস্তানের প্রতি এত প্রীতি, তারা পাকিস্তান চলে যেতে পারে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ