• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কারচুপি করে ১১০ শতাংশ ভোট পেয়েছিলেন জিয়া: তাপস

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৩:১৯ এএম

কারচুপি করে ১১০ শতাংশ ভোট পেয়েছিলেন জিয়া: তাপস

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভোট কারচুপির মাধ্যমে যে বিএনপির উত্থান, সে দলের নেতাকর্মীদের মুখে গণতন্ত্রের কথা মানায় না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যরিস্টার ফজলে নূর তাপস।

বুধবার (২৩ আগস্ট) জিল্লুর রহমান অডিটোরিয়ামে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত শোক দিবসের আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

মেয়র বলেন, ‘জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রধান কুশীলব। জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা অফিসারদের ফাঁসি দিয়েছেন, ফায়ারিং স্কোয়াডে হত্যা করেছেন, বঙ্গবন্ধুর খুনিদের বিচার না করে বিভিন্নভাবে বাঁচিয়েছেন। তিনি হ্যাঁ-না ভোটে ১১০ শতাংশ ভোট পেয়েছেন। তার দল আবার গণতন্ত্রের কথা বলে!’

নির্বাচনে অংশ না নিলে বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে উল্লেখ করে তিনি বলেন, ২০১৮ সালে নাকে খত দিয়ে নির্বাচন করেছে। মাহমুদুর রহমান মান্না, রেজা কিবরিয়ার মতো বাতিল মাল নিয়ে তারা টেক্কা দিতে চেয়েছিল।, ফলাফল শূন্য। ভোটের সারাদিন বিএনপি বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। ফলাফলের সময় পরাজিত হয়ে বলেন রাতের আঁধারে ভোট হয়েছে।

তবে দলটি গত ৫ বছরে কারচুপির কোনো প্রমাণ দেখাতে পারেনি। তাই তাদের কাল্পনিক কথায় কেউ বিশ্বাস করবে না বলে মন্তব্য করেন ডিএসসিসি মেয়র।

অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বিএনপি জামায়াত নামক সন্ত্রাসী দল বাংলাদেশকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। ২১ আগস্ট গ্রেনেড হামলায় তারেক রহমানকে ফাঁসানো হয়েছে, মির্জা ফখরুল এমন অভিযোগ কিছু না জেনেই করেছেন।

তিনি বলেন, মুফতি হান্নানের নিজের মুখে স্বীকারোক্তি দিয়েছেন। বলেছেন হাওয়া ভবনে তারেকের সঙ্গে ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হয়েছে।  

এ সময় আগামী নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করতে আইনজীবীরা কাজ করবেন বলে আশাবাদ জানান তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ