• ঢাকা মঙ্গলবার
    ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
গণমিছিল

১৫ দিন পর রাজপথে সরব বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৮:২০ পিএম

১৫ দিন পর রাজপথে সরব বিএনপি

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

১৫ দিন পর এক দফার দাবিতে আবারও সরব বিএনপি নেতা কর্মীরা। ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে গণমিছিল করবে দেড়যুগের বেশি ক্ষমতার বাইরে থাকা বিএনপি।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় রাজধানীর রামপুরা ও কমলাপুর থেকে মিছিল এসে যোগ দেবে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। রাজপথে সরব থেকে আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ে একচুল ছাড় না দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

সবশেষ গত ২৫ আগস্ট ঢাকায় কালো পতাকাসহ গণমিছিল করেছিল বিএনপি ও যুগপৎ আন্দোলনের শরিক দলগুলো। ১৫ দিন পর একই দাবিতে আবারও মাঠে নেতাকর্মীরা। তবে কিছুটা পরিবর্তন এসেছে এবারের গণমিছিল কর্মসূচিতে।

রাজধানীর কমলাপুর ও রামপুরা বাজার এলাকা থেকে বেলা আড়াইটায় দুটি গণমিছিল বের করবেন নেতাকর্মীরা। মিছিল দুটি নয়াপল্টনে মিলিত হয়ে সমাবেশ হবে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখানে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এই গণমিছিলে অংশ নেয়া নেতাকর্মীরা বলছেন, সরকার বিরোধী আন্দোলনের এ পর্যায়ে পিছু হটার কোন সুযোগ নেই।

সরকারের পক্ষ থেকে হামলা মামলা হলে সমুচিত জবাব দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন বিএনপি নেতারা।

চলতি বছরের ১২ জুলাই এক দফা আন্দোলন শুরুর পর ঢাকায় চার প্রবেশমুখে অবস্থান, সমাবেশ কর্মসূচির পর গত দেড় মাসে কয়েক দফায় গণমিছিল, পদযাত্রা ও কালো পতাকা মিছিল করেছে বিএনপিসহ যুগপৎ আন্দোলনের শরিকদলগুলো।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

রাজনীতি সম্পর্কিত আরও

আর্কাইভ