• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রংপুরে শেষ বিএনপির রোডমার্চ, আরও কঠোর কর্মসূচির ইঙ্গিত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০২:৪৪ এএম

রংপুরে শেষ বিএনপির রোডমার্চ, আরও কঠোর কর্মসূচির ইঙ্গিত

ছবি: সংগৃহীত

রংপুর ব্যুরো

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খলভাবে শেষ হয়েছে বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের তারুণ্যের রোডমার্চ। এমনটাই দাবি করছেন দলটির নেতাকর্মীরা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রংপুর থেকে বিএনপির পূর্বঘোষিত তারুণ্যের রোডমার্চ শুরু হয় বেলা ১২টায়। সন্ধ্যা ৬টায় দিনাজপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের মধ্য দিয়ে তা শেষ হয়।

তারুণ্যের রোডমার্চ, রংপুর থেকে দিনাজপুর, মাঝে সৈয়দপুর। গাড়িবহরের ছুটে চলা উত্তরের জনপদে। প্রতিবাদী স্লোগানে মুখর পুরো যাত্রা। কেন্দ্রীয় ও স্থানীয়দের পাশাপাশি আশপাশের এলাকা থেকে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। রংপুর গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপির কার্যালয়ের সামনে থেকে শুরু হয় এই রোডমার্চ।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির এ কর্মসূচি। প্রায় ৯০ কিলোমিটারের এ রোডমার্চের নেতৃত্ব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গাড়িবহর থেকে হাত নেড়ে উত্তরবঙ্গের মানুষের প্রতি শুভেচ্ছা জানান তিনি।

রোডমার্চের পথে পথে ছয়টি স্থানে পথসভা করেন মির্জা ফখরুল। তার বক্তব্যের পুরোটা জুড়েই ছিল সরকারের সমালোচনা আর নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি।

প্রায় ৬ ঘণ্টা পর রোডমার্চ শেষ করে দিনাজপুর ট্রাকস্ট্যান্ড মাঠে জনসভায় আবারও বক্তব্য দেন বিএনপি মহাসচিব। দাবি করেন, নির্বাচনের আগে মাঠ বিরোধীশূন্য করার ষড়যন্ত্র জনগণ রুখে দেবে। দুই একদিনের মধ্যে কেন্দ্র থেকে সারাদেশে রোডমার্চের কর্মসূচি আসবে বলেও ইঙ্গিত দেন তিনি।

রোডমার্চের সার্বিক বিষয় নিয়ে সিটি নিউজ ঢাকার সঙ্গে কথা হয় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শাইরুল কবির খানের। তিনি বলেন, প্রায় দেড় হাজার মোটরযান নিয়ে নেতাকর্মীরা যোগ দিয়েছেন রোডমার্চে। ব্যক্তিগত গাড়ি, বাস, পিকআপ সব মিলিয়ে আরও দেড় হাজার গাড়ি ছিলো এই রোডমার্চে।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা অতন্ত্য সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে এই রোডমার্চ সফল করেছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমরা আশাবাদী আগামীকালও শান্তিপূর্ণভাবে বিএনপি নেতাকর্মীরা রোডমার্চ সফল করবেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) বগুড়া থেকে শুরু হয়ে সান্তাহার, নওগাঁ হয়ে রাজশাহী গিয়ে শেষ হবে যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের রোডমার্চ কর্মসূচি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ