• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জনগণের কাছে ক্ষমা চেয়ে বিএনপিকে নির্বাচনে আসতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৭:৩৩ পিএম

জনগণের কাছে ক্ষমা চেয়ে বিএনপিকে নির্বাচনে আসতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগ্রহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির অগ্নিসন্ত্রাস দেশের জনগণ ভুলে নাই। জনগণের কাছে ক্ষমা চেয়ে বিএনপিকে নির্বাচনে আসতে হবে।রোববার (১৫ অক্টোবর) ফার্মগেট ফুটওভার ব্রিজের উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি আবারো সন্ত্রাসী কার্যক্রম শুরু করলে জবাব দেবে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ফুটওভার ব্রিজের ওপর কোনো দোকান বরাদ্দ দেয়া হবে না, সম্পূর্ণ হকারমুক্ত ফুটওভার ব্রিজ হবে এটি।

ফুটওভার ব্রিজে আগামী মার্চ মাসে চলন্ত সিঁড়ি উদ্বোধন করা হবে বলেও জানান তিনি।

মেয়র আতিক বলেন, ঢাকা শহরে কোনো কাউন্সিলর ফুটপাতে দোকান বরাদ্দ দেয় না।

 

উল্লেখ্য, মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে আর অত্যাধুনিক প্রকৌশল শৈলিতে নির্মাণ হওয়া ফার্মগেট ফুটওভার ব্রিজ এখন একই জায়গায়। ১৩ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে এই ফুটওভার ব্রিজটির নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। 

এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজের জন্য ভেঙে ফেলা হয়েছিল দেশের প্রথম ফুটওভার ব্রিজ ফার্মগেট ফুটওভার ব্রিজ। এরই মধ্যে এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু, এবার নগরবাসী অপেক্ষার প্রহর গুণছিলেন নতুন ফুটওভার ব্রিজটির উদ্বোধনের। সেই অপেক্ষা এবার ঘুচলো। দেড় বছরের মাথায় উদ্বোধন হলো নতুন এই স্থাপনাটির।

উদ্বোধনের পর নগরবাসীর জন্য খুলে দেয়া হয় নতুন এই ফুটওভার ব্রিজটি। ফুটওভার ব্রিজে রাখা হয়েছে ছয়টি পকেট। যেখানে দাঁড়িয়ে উপভোগ করা যাবে নগরীর সৌন্দর্য।

 

সাজেদ/

আর্কাইভ