• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নয়াপল্টন কার্যালয় আজও পুলিশের দখলে

প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৮:৫৮ পিএম

নয়াপল্টন কার্যালয় আজও পুলিশের দখলে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির ডাকা অবরোধের আজ তৃতীয় ও শেষ দিন। গত দুদিনের মতো আজ সকালেও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির কোনো নেতাকর্মীকে দেখা যায়নি। সেখানে কড়া পাহারায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে গিয়ে দেখা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলছে। দুদিকের সড়ক খোলা থাকায় নির্বিঘ্নে চলাচল করছে যানবাহন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশ দিয়ে যাওয়া পথচারী মুজতবা বলেন, আমার অফিস বিজয়নগর হওয়ায় প্রতিদিন এই পথ দিয়েই অফিসে যাই। বিএনপির অবরোধ চলছে, তবে আজ ছাড়াও গত দুদিনে এই পথ দিয়ে যাওয়ার সময় বিএনপির কোনো নেতাকর্মীকে এখানে ভিড় করতে দেখিনি। অন্যান্য দিনের মতো আজও এখানে অনেক পুলিশ।

একই এলাকার দোকানি আজমল বলেন, অবরোধের এই তিন দিন এখানে বিএনপির কোনো নেতাকর্মীদের আসতে দেখা যায়নি। প্রতিদিন এখানে অসংখ্য পুলিশ থাকে, কার্যালয়ও তালা মারা। অবরোধ চলাকালে কোনো নেতাকর্মীকে এখানে দেখা যায় না। শুধু নিরাপত্তায় রয়েছে পুলিশ। আর আসেন সাংবাদিকরা।

গত শনিবারের মহাসমাবেশ পণ্ড এবং সেখানে পুলিশি হামলার প্রতিবাদে রোববার (২৯ অক্টোবর) সারা দেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। এর পর গত রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঘোষণা করেন, ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা অবরোধ পালন করবে বিএনপি ও এর শরিক গণতন্ত্র মঞ্চ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ