• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দিল আওয়ামী লীগ

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৯:৩৪ পিএম

পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দিল আওয়ামী লীগ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীদের পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দিচ্ছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলীয় সূত্রে জানা যায়, পোলিং এজেন্ট প্রশিক্ষণ কার্যক্রমে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের দলীয় নৌকা প্রার্থীদের মনোনীত প্রতিনিধি। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই সেশনের মাধ্যমে প্রশিক্ষণ দেয় আওয়ামী লীগের পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ-কমিটি। প্রতিটি নৌকার আসন থেকেই পাঁচজন পোলিং এজেন্ট প্রশিক্ষণের জন্য চাওয়া হয়েছিল।

এ বিষয়ে পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ-কমিটির আহ্বায়ক ও ঢাকা-৯ আসনের নৌকার সাবের হোসেন চৌধুরী বলেন, আওয়ামী লীগ প্রার্থীদের মনোনীত পোলিং এজেন্টদের আজকে প্রশিক্ষণ দেয়া হয়। পোলিং এজেন্টের কাজ কী সবাই জানে, আগের নিয়মের সঙ্গে নতুন কী কী নিয়ম যুক্ত বা পরিবর্তন হয়েছে সেগুলোর বিষয়ে জানানো হয়।

১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারণা চালাতে পারবেন তারা। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

যাচাই-বাছাই ও আপিল নিষ্পত্তি শেষে ১৭ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) জানায়, সারাদেশে ২৭টি রাজনৈতিক দলের মোট ১ হাজার ৯০০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

জেকেএস/
 

আর্কাইভ