• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মালদ্বীপের কাছে ২-০ গোলে হার বাংলাদেশের

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১, ১২:৩২ এএম

মালদ্বীপের কাছে ২-০ গোলে হার বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

শেষ হাসিটা হলো না জামাল-জিকোদের। শুরুটা দারুণভাবে হলেও মালদ্বীপের কাছে - গোলে হেরেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার ( অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১০টায় সাফ চ্যাম্পিয়নশিপ গেমসে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। প্রথমার্ধ গোল শূন্য সমতায় শেষ হলেও - গোলে জয় তুলে নেয় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের ৫৪ ৭৫ মিনিটে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। শেষ পর্যন্ত - গোলের হার নিয়ে মালে স্টেডিয়াম ছাড়তে হয় জামালদের। বাংলাদেশকে হারিয়ে ফাইনালের পথে টিকে থাকতে স্বস্তি মিলে আশফাক-আকরামদের।

এই হারে তিন ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট চার। গাণিতিকভাবে এখনো আছে ফাইনালে যাওয়ার সম্ভাবনা। সেক্ষেত্রে ১৩ অক্টোবর নিজেদের শেষ ম্যাচে নেপালকে হারাতে হবে পাশাপাশি নির্ভর করতে হবে অন্য ম্যাচের দিকেও। আজ মালদ্বীপের বিপক্ষে ন্যূনতম এক পয়েন্ট পেলেও জামালরা ফাইনালের পথে এক পা দিয়ে রাখতে পারতেন।

হারলেই বাজবে বিদায়ের ঘণ্টা এমন সমীকরণ নিয়ে খেলতে নেমেছিল স্বাগতিক মালদ্বীপ। হাজার আটেক সমর্থকদের ক্রমাগত চাপ সামলে ৪৫ মিনিট গোলশূন্য রেখেছিল অস্কারের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে দুই ডেডবলে দুই গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

স্বাগতিকরা দ্বিতীয়ার্ধের শুরুতেই আরেক পরিবর্তন করে মাঠে নামে। বাংলাদেশের ওপর আরো চাপ দিয়ে খেলে। ফল পায় মিনিট পর। ৫৪ মিনিটে কর্নার থেকে লিড। বক্সে জটলার মধ্যে মালদ্বীপ ফরোয়ার্ড হামজা ব্যাকভলি করেন। গোলরক্ষক জিকোর সামনে এক ড্রপ খেয়ে জালে প্রবেশ করে বল।

ফলে ১-০ গোলে এগিয়ে যায় মালদ্বীপ। আগের ম্যাচে দশ জন নিয়ে ভারতের বিরুদ্ধে সমতা এনেছিল বাংলাদেশ। এই ম্যাচে এমন কিছু হবে সেই প্রত্যাশা ছিল ফুটবলপ্রেমীদের। সেটা পূরণ করতে পারেননি জামালরা। গোল তো দূরের কথা, মালদ্বীপকে তেমন  বিপদে ফেলতে পারেননি তারা। উল্টো ৭৪ মিনিটে স্বাগতিকদের আরেকটি পেনাল্টি উপহার দেয়। বক্সের মধ্যে মিডফিল্ডার সোহেল রানা মালদ্বীপের ফরোয়ার্ডকে পেছন থেকে ধাক্কা দেন। চতুর ফরোয়ার্ড পড়ে গিয়ে পেনাল্টি আবেদন করার সঙ্গে সঙ্গে বাঁশি বাজিয়েছেন সৌদি রেফারি। অভিজ্ঞ ফুটবলার আলী আশফাক আলতো শটে ডান পাশ দিয়ে জিকোকে পরাস্ত করতে ভুল করেননি। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

একে তো দুই গোলে পিছিয়ে এর উপর কয়েক হাজার দর্শকের ক্রমাগত চাপ। এই দুই মিলিয়ে বাংলাদেশের খেলোয়াড়রা মেজাজ হারিয়েছেন। হলুদ কার্ড দেখেছেন অধিনায়ক জামাল ভূঁইয়াসহ অনেকে।

 

ইফাত

আর্কাইভ