• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মালদ্বীপে প্রথম ম্যাচেই জোড়া গোল সাবিনার

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১, ১২:৫৮ এএম

মালদ্বীপে প্রথম ম্যাচেই জোড়া গোল সাবিনার

ক্রীড়া ডেস্ক

চতুর্থবারের মতো মালদ্বীপের ঘরোয়া ফুটবল খেলতে মালে গেছেন জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। একই ক্লাবে খেলতে সাবিনার সঙ্গে গেছেন জাপানে জন্ম নেয়া বাংলাদেশের ফুটবলার মাতসুশিমা সুমাইয়া।

ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসের এ দুই ফুটবলার মালদ্বীপের ধিবেহি সিফাইং ক্লাবের জার্সিতে প্রথম ম্যাচেই দর্শক মাতিয়েছেন। রোববার পুলিশ ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে ধিবেহি সিফাইং ক্লাব। সাবিনা করেছেন জোড়া গোল।

সাবিনার সঙ্গে শুরুর একাদশে জায়গা করে নিয়েছিলেন সুমাইয়াও। বিদেশের ঘরোয়া ফুটবলে প্রথম ম্যাচে সুমাইয়াও দারুণ খেলেছেন। সাবিনা গোল করে দলকে জিতিয়েছেন, জিতেছেন ম্যাচসেরা পুরস্কার। সাবিনাদের পরের ম্যাচ মঙ্গলবার ট্রেড ক্লাবের বিপক্ষে।

সাবিনা খাতুন ২০১৬ সালে এই ক্লাবে চার ম্যাচ খেলে ৩১ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন। টুর্নামেন্টে তার ক্লাব রানার্সআপ হওয়ার পেছনে বিশাল ভূমিকা ছিল বাংলাদেশ অধিনায়কের।

সাবিনা ২০১৫ সালে প্রথম বাংলাদেশি নারী ফুটবলার হিসেবে মালদ্বীপে খেলতে গিয়েছিলেন। মালদ্বীপ পুলিশ ক্লাবের জার্সিতে ৫ ম্যাচে ৩৭ গোল করে জিতেছিলেন গোল্ডেট বুট। প্রথমবারও নিজ দলকে রানার্সআপ করতে বড় ভূমিকা ছিল সাবিনার।

 

শামীম/এম. জামান

আর্কাইভ